আবারও চালু হলো সিটিসেল। আদালতের নির্দেশ অনুযায়ী রোববার সন্ধ্যায় সিটিসেলের বন্ধ করে রাখা স্পেকট্রাম কার্যক্রম আবারও চালু করা হয়। ফলে সিটিসেলের নম্বরগুলো আবারও সচল হয়।


রোববার বিকেলে বিটিআরসির সচিব সারওয়ার আলম জানান,সিটিসেলের বন্ধ স্পেকট্রাম খোলার সব ধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে। রাতের মধ্যেই খুলে যাবে সিটিসেল। পরে রাত ৮টার দিকে আবারও চালু হয় সিটিসেল।



এর আগে নির্ধারিত সময়ে বকেয়া পাওনা পরিশোধ না করায় গত ২০ অক্টোবর সন্ধ্যায় সিটিসেলের কার্যক্রম বন্ধ করে দেয় বিটিআরসি। ওই দিন সকাল পর্যন্ত সিটিসেল মোট বকেয়া ৪৭৭ কোটির মধ্যে ১৩০ কোটি টাকা পরিশোধ করে। অবশিষ্ট টাকা পরিশোধ না করায় স্পেকট্রাম কার্যক্রম বন্ধ করা হয়।

পরে বিটিআরসির সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে গেলে আদালত শুনানি শেষে সিটিসেলকে আগামী ১৯ নভেম্বরের মধ্যে আরও ১০০ কোটি টাকা পরিশোধ সাপেক্ষে বন্ধ স্পেকট্রাম খুলে দিতে গত বৃহস্পতিবার নির্দেশনা দেন।

তবে গত দু'দিনে স্টেকট্রাম কার্যক্রম শুরু না করা হলে সিটিসেলের আইনজীবীরা রোববার আবারও আদালতে যান। 

আদালত এ ব্যাপারে বিটিআরসির কাছে ব্যাখ্যা চায়। বিটিআরসির আইনজীবীরা আদালতকে জানান,এরই মধ্যে সিটিসেলের বন্ধ থাকা স্টেকট্রামের কার্যক্রম চালু করার প্রক্রিয়া শুরু হয়েছে। পরে এ নিয়ে বিটিআরসিতে বিশেষ সভা হয়। সভা শেষে রাতে খুলে দেওয়া হয় স্পেকট্রাম।

দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেল গত কয়েক বছর থেকেই রুগ্ন অবস্থায় ছিল। গ্রাহক সংখ্যাও কমতে কমতে মাত্র  ১ লাখ ৪২ হাজারে নেমে আসে। একই সঙ্গে বিটিআরসির কাছে দেনার পরিমাণও বাড়তে থাকে ক্রমাগত।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.