আয়কর রিটার্নের সংখ্যা ১১ লাখ থেকে বেড়ে ২৫ লাখে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে আয়কর সপ্তাহ ২০১৬ ও সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

আয়কর রিটার্ন বেড়ে ২৫ লাখে উন্নীত হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী মুহিত বলেন, যারা কর দিচ্ছেন তারা দেখছেন কর দেওয়া কোনো হয়রানি নয়। বরং এর মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। যারা কর আদায় করছেন তারাও দেশের সেবা করছেন। আয়কর দিতে যুবকদের মধ্যে বেশি উৎসাহ দেখা যাচ্ছে। শুধু তাই নয়, আয়কর দেওয়া একজন ব্যক্তির জন্য অনেক গৌরবের। দেশের উন্নয়নে আয়কর গুরুত্বপূর্ণ অবদান রাখছে।    
বিশেষ অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশকে আরও বেশি উন্নত করতে কর দেওয়ার বিকল্প নেই। আমাদের সবাইকে বেশি বেশি করে কর দিতে হবে। আর আওয়ামী লীগ সরকার জনগণের কাছে পৌঁছে গিয়ে কর আদায় করতে সক্ষম হচ্ছে। এই কর আদায়ের ফলে দেশ ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে। শুধু তাই নয়, ট্যাক্সের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। আর এই ধারা আমাদের অব্যাহত রাখতে হবে।

এছাড়া অনুষ্ঠানে উন্নততর করসেবার প্রতিশ্রুতিতে প্রথমবারের মতো ১৪১ জন সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হয়। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.