আগামী দুই বছরের মধ্যে একটি নতুন ঢাকা শহর উপহার দেয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।






তিনি বলেন, একটি নিরাপদ, সবুজ, পরিচ্ছন্ন, মানবিক, স্মার্ট ও স্বাস্থ্যকর আবাসস্থল হিসেবে ঢাকা মহানগরীকে গড়ে তোলার লক্ষ্যে তিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঢাকা শহর প্রতিদিন বদলাচ্ছে। আগামী দুই বছরের মধ্যে একটি নতুন ঢাকা শহর উপহার দেয়া যাবে।

ডিএনসিসি, ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মিলিত আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে সোমবার বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

তিনি জানান, দেহের বিভিন্ন অঙ্গের মতো শহরটাকে পরিচ্ছন্ন রাখতে হলে নিজেদের আবাসস্থল এবং চারপাশ পরিষ্কার করতে হবে। এছাড়া নগরীর পরিবেশ বাসযোগ্য রাখতে প্রত্যেকের বাড়ির আঙিনায় অন্তত একটি করে গাছ লাগানোর জন্য তিনি উপস্থিত শিক্ষার্থীদের অনুরোধ জানান।

ঢাকার বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ত) শহীদ ইকবাল, ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, ইউনিসেফের ওয়াশ স্পেশালিস্ট মো. শফিকুল আলম, স্থানীয় সরকার বিভাগের পরিচালক শেখ মুজিবর রহমান, বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. আসাদুজ্জামান এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান।

এ সময় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এসএমএম সালেহ ভূইয়া, প্রধান কীট নিয়ন্ত্রণ কর্মকর্তা মোহাম্মদ আলম শরীফ খান এবং স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমদাদুল হক, স্থানীয় মহিলা কাউন্সিলর আমিনা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি স্কুলটির পার্শ্ববর্তী সড়ক প্রদক্ষিণ করে। মেয়র আনিসুল হক বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠান শেষে মেয়রের নেতৃত্বে একদল শিক্ষার্থী সঠিক পদ্ধতিতে হাত ধোয়ার মাধ্যমে দিবসটি উদযাপন করে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.