আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'দল ও সড়ক-এ দুই ক্ষেত্রেই আমার চ্যালেঞ্জ হচ্ছে শৃঙ্খলা ফিরিয়ে আনা।'




বৃহস্পতিবার সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিরপুর কার্যালয়ে ভেহিক্যাল ইন্সপেকশন সেন্টার (ভিআইসি) উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

ভিআইসি যন্ত্রের মাধ্যমে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে গাড়ির ফিটনেস পরীক্ষার সুবিধা রয়েছে।

দলের সাধারণ সম্পাদকের পদে থেকে সড়ক পরিবহনের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব কীভাবে সামাল দেবেন- সাংবাদিকদের এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘সড়ক দেখতে গিয়ে আওয়ামী লীগকেও দেখতে হবে। দুটির সুবিধা আমার আছে। আওয়ামী লীগের কাছে যেতে হলে সড়ক দিয়ে যেতে হবে।’

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মিরপুর বিআরটিএতে আস্তানা গেড়ে আমাকে ছোট করবেন না।’

ওবায়দুল কাদের বলেন, 'ভিআইসি স্থাপনের মাধ্যমে গাড়ির ফিটনেস পরীক্ষায় স্বচ্ছতা বাড়বে এবং দুর্নীতি কমবে।'

২৪ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে স্থাপিত ভিআইসি প্রকল্পে কোরিয়ার আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (কোইকা) অনুদান হিসেবে দিয়েছে ২১ কোটি ৩৩ লাখ টাকা।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত আন সিওং ড. বলেন, আরও চারটি ভিআইসি স্থাপনে অর্থায়ন করবে তার দেশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন, ঢাকা-১৫ আসনের এমপি কামাল আহমেদ মজুমদার, নাজমুল ইসলাম এমপি, মনিরুল ইসলাম এমপি, সড়ক পরিবহন সচিব এম এ এন ছিদ্দিক, বিআরটিএর চেয়ারম্যান নজরুল ইসলাম, কোইকা কান্ট্রি ডিরেক্টর জো হুনগু প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.