আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে জয়ী হওয়ার লক্ষ্যে জনগণের কল্যাণে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।





তিনি বলেছেন, জনগণের জন্য মন দিয়ে কাজ করতে হবে। তাদের পাশে দাঁড়িয়ে মন জয় করতে হবে।

দেশের সব মানুষকে দারিদ্র্যসীমা থেকে বের করে নিয়ে আসার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আজ থেকে আমাদের একটাই প্রতিজ্ঞা। সেটা হলো, দেশের একটি মানুষও দরিদ্র থাকবে না। মানুষকে দারিদ্র্যসীমা থেকে বের করে নিয়ে আসার জন্য যা করা দরকার তাই করা হবে।

সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি।

আগামী নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, জনগণের ঘরে ঘরে গিয়ে প্রচার চালাতে হবে। সরকারের উন্নয়নের কথা তাদের কাছে তুলে ধরতে হবে। দেশ ও মানুষের কল্যাণে সরকার কী কী করেছে, সেটিও প্রচার করতে করতে হবে। তাদের ভোট নিশ্চিত করতে হবে।

নিজ নিজ এলাকায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দেশের এক নতুন উপদ্রব। এর বিরুদ্ধে মানুষকে সচেতন করে তুলতে হবে। মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে যাতে জঙ্গিবিরোধী প্রচার চালানো হয়, সেটিও দলীয় নেতাদের নিশ্চিত করতে হবে।

দলের সম্মেলন উপলক্ষে সারাদেশ থেকে আসা বিভিন্ন সাংগঠনিক জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে এই সাক্ষাতের জন্য ডাকা হয়েছিল। তবে সারাদেশ থেকে আসা বিপুল সংখ্যক কাউন্সিলর ও ডেলিগেটও বিকেল থেকে গণভবনে সমবেত হতে শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন দলের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের অনেক নেতাও। এতে গণভবন প্রাঙ্গণ তৃণমূল নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়। 

এক পর্যায়ে গণভবন প্রাঙ্গণে নেতাকর্মীদের উপচেপড়া ভিড় দেখা দেয়। এ অবস্থা স্থান সংকুলান না হওয়ায় গণভবনের ব্যাংকুয়েট হলে তৃণমূলের নেতাদের কয়েক ভাগে বিভক্ত করে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করা হয়।

তৃণমূল নেতারা সাক্ষাৎকালে অষ্টমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীও তাদের শুভেচ্ছা জানান।

দলের জাতীয় সম্মেলন অত্যন্ত সফলভাবে সম্পন্ন হওয়ায় বিভিন্নস্তরে নেতাকর্মীদের ধন্যবাদও জানান তিনি।

রাতে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারাও দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। তার হাতে ফুলের তোড়াও তুলে দেন তারা। যুবলীগ, ছাত্রলীগসহ দলের বিভিন্ন সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও ফুলেল শুভেচ্ছা জানান তাকে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.