শনিবার লা-লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ৩-২ গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল বার্সা৷ঘটনাবহুল ম্যাচটি থেকে পাওয়া ৩ পয়েন্টে আপাতত শীর্ষে বার্সেলোনা। নয় ম্যাচে ১৯ পয়েন্ট লা লিগা চ্যাম্পিয়নদের। এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদ আর আতলেতিকো মাদ্রিদের ১৮।


বার্সেলোনা শেষ হাসি হাসলেও ম্যাচের শুরুতেই হোঁচট খাই লুইস এনরিকের দল৷ ১৩ মিনিটে গুরুতর চোট পেয়ে মাঠ ছাড়েন ইনিয়েস্তা৷ তবে ২২ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সা৷ যদিও গোলটি নিয়ে আপত্তি তোলেন ভালেন্সিয়ার খেলোয়াড়রা। ১৬ গজ দূর থেকে শট নিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। অফসাইডে থাকা সুয়ারেজ শেষ মুহূর্তে লাফিয়ে পায়ের নিচ দিয়ে বলটা যেতে দেন। সুয়ারেজের জন্য গোলরক্ষকের বলের পথ বুঝতে সমস্যা হয়েছিল৷ বল স্পর্শ না করায় অফ-সাইডের বাঁশি বাজাননি রেফারি৷ প্রতিবাদ করে উলটে হলুদ কার্ড দেখেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক দিয়েগো আলভেস। ৩১ মিনিটে তার নৈপুণ্যেই ব্যবধান বাড়েনি। মেসির কাছ থেকে নেওয়া শট আটকে দেন ভালেন্সিয়া গোলরক্ষক।

ভালেন্সিয়াকে সমতায় ফেরান এল হাদ্দাদি৷ ৫২ মিনিটে পারহোর ক্রসে ডি-বক্স থেকে দুর্দান্ত শটে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড। এর চার মিনিট পর রদ্রিগোর গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া৷ লা-লিগা চ্যাম্পিয়নদের সমতায় ফিরতে অবশ্য বেশি সময় লাগেনি। ৬২তম মিনিটে রাকিতিচের হেড আটকে দেন আলভেস। কিন্তু ফিরতি বল ধরে কোনাকুনি শট মারেন সুয়ারেজ৷ যা ভ্যালেন্সিয়ার এক খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ায়৷ তবে ম্যাচ রোমাঞ্চকর জায়গায় পৌঁছয়, ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি বার্সাকে অপ্রত্যাশিত জয় এনে দেন গোল জাদুকর লিও মেসি ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.