রাজনীতিতে সক্রিয় না থাকার কারণে দলীয় পদ চাননি বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম আহমদ সোহেল তাজ। গত বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান। গত সপ্তাহে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হিসেবে যোগ দিয়েছিলেন সোহেল তাজ।



        
ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, 'আপনাদের মন্তব্য ও পত্রপত্রিকার কিছু সংবাদ পড়ে আর গণমাধ্যমের কিছু সংবাদ দেখে আমার কাছে মনে হয়েছে যে অনেকের ধারণা, আওয়ামী লীগের সম্মেলনে আমাকে কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে। এ বিষয়ে অনেক বিভ্রান্তিকর খবরও প্রকাশিত হয়েছে এবং এটাও প্রচারিত হয়েছে যে, আমি দেশে ফিরেছি সম্মেলনের কারণে। আমি স্পষ্টভাবে বলতে চাই, এসব ধারণা সঠিক নয়। আমি কোনো পদ কারও কাছে চাইনি এবং আশাও করিনি। কারণ, বর্তমানে আমি রাজনীতিতে সক্রিয় নই।'
জাতীয় সম্মেলনে সোহেল তাজকে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হতে পারে বলে ব্যাপক আলোচনা ছিল। তবে এ পর্যন্ত ঘোষিত ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ ৪৩টি পদে নেতাদের নাম ঘোষণা করা হলেও তাতে সোহেল তাজকে দেখা যায়নি। বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী সোহেল তাজ ওই সম্মেলনে গাজীপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিলর হিসেবে যোগ দিয়েছিলেন। সম্মেলনের ক'দিন আগে ফেসবুকে জনকল্যাণমুখী কাজে নিজেকে নিয়োজিত করার আগ্রহের কথাও প্রকাশ করেছিলেন তিনি। 
২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সোহেল তাজ প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পেয়েছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব। তবে মাত্র পাঁচ মাসের মাথায় পদত্যাগ করে মন্ত্রিসভা থেকে সরে দাঁড়ান তিনি। ২০১২ সালে সংসদ থেকেও পদত্যাগ করেন সোহেল তাজ। 

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.