শনিবার যুক্তরাষ্ট্রের অ‌্যারিজোনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত‌্যু হয় বলে বাংলাদেশে থাকা তার স্বজনা জানিয়েছেন। দলীয় নেত্রী নাজমার মৃত‌্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

আওয়ামী লীগ নেত্রী নাজমা রহমানের মৃত‌্যু
নাজমার মৃত‌্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা



গণমাধ‌্যমে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, “৭৫ পরবর্তী গণতন্ত্র পুনরুদ্ধারে তার সাহসী ভূমিকার কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার মৃত্যুতে আওয়ামী লীগ একজন ত্যাগী কর্মীকে হারাল।” নাজমা রহমান নারায়ণগঞ্জ জেলা ও শহর আওয়ামী লীগের সভানেত্রী এবং শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

তার ঘনিষ্ঠ সহকর্মী ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হালিম সিকদার সাংবাদিকদের বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে হরতালে ঢাকায় পুলিশের লাঠির আঘাতে মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন নাজমা রহমান। ওই আঘাতের রেশ ধরেই তার অসুস্থতা।

“সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তার মস্তিস্ক ও অঙ্গপ্রতঙ্গ অচল হয়ে পড়েছে। অ‌্যারিজোনার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। আজ (শনিবার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় ইন্তেকাল করেন।”

যুক্তরাষ্ট্রে বড় মেয়ে তানিয়া রহমান লুনার কাছে ছিলেন নাজমা। অসুস্থতার খবর পেয়ে তার ছোট মেয়ে জয়িতা রহমান সোমাও জার্মানি থেকে সেখানে যান।

নাজমাকে অ‌্যারিজোনায় মুসলিম কবরস্থানে দাফন করা হবে বলে হালিম সিকদার জানান।

সত্তরের দশকে ঢাকা বিশ্ববিদ‌্যালয়ে বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে কলেজে শিক্ষকতা শুরু করলেও নারায়ণগঞ্জ পৌরসভার কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর পুরোপুরি রাজনীতিতে জড়িয়ে পড়েন নাজমা। তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও যুক্ত ছিলেন। ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার আগে দীর্ঘদিন শহর আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

নাজমা রহমান ১৯৮৬ ও ১৯৯১ সালের সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে নির্বাচিত হতে পারেননি তিনি।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.