আজ সোমবার বেলা ১১টা থেকে এই মানববন্ধন শুরু হয়, চলে বেলা ১২টা পর্যন্ত। জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এবং হাতে হাত রেখে মানববন্ধন করল দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়। মানববন্ধন শেষে র‍্যালি ও সংক্ষিপ্ত সমাবেশেরও আয়োজন করা হয়। 

 জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয় নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ঘোষণা অনুযায়ী  প্রতিটি বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তারা ছাড়াও আশপাশের বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এই কর্মসূচিতে অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত রাস্তার দুই পাশে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ ছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার, মিরপুর, ধানমণ্ডি, উত্তরা, বনানীসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে এ কর্মসূচিতে অংশ নেন হাজারো শিক্ষার্থী। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুনুর রশিদ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচিতে অংশ নেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ইডেন মহিলা কলেজ, বোরহানউদ্দিন কলেজ, তেজগাঁও কলেজ ও ঢাকা নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিপুলসংখ্যক মানুষ অংশ নেন শহীদ মিনারের কর্মসূচিতে।

ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা পাশেই নিজেদের ক্যাম্পাসের সামনে মানববন্ধন করেন। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়সহ উচ্চশিক্ষার সব প্রতিষ্ঠানে পালিত হয়েছে জঙ্গিবাদবিরোধী এ কর্মসূচি। রবিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পক্ষ থেকে সব বিশ্ববিদ্যালয়কে এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে বলা হয়, গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা হয়েছে। অতঃপর কিশোরগঞ্জের শোলাকিয়ার ঈদের ময়দানের কাছে এর পুনরাবৃত্তি ঘটেছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.