সোমবার (১ আগস্ট) সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইলে নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করা হয় রুমা হোসেনকে। নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের স্ত্রী রুমা হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।




এর আগে সাড়ে ৬টার দিকে সিদ্ধিরগঞ্জের থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নূর হোসেন ও তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়। এই মামলার পরপরই মামলার বাদি ও দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী একটি মামলায় তাকে গ্রেপ্তার করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলামেইকে এ তথ্য নিশ্চিত করেছেন। বর্তমানে রুমা হোসেনকে বিচারিক আদালতে তোলা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

সূত্র জানায়, নারায়ণগঞ্জের সাবেক কাউন্সিলর ও সাতখুন মামলার প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসলে তা আমলে নিয়ে অনুসন্ধানে নামে দুদক। ২০১৪ সালের ১৯ মে অনুসন্ধান শুরু করার পর নূর হোসেনের নামে-বেনামে প্রায় ৮ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পায় দুদক।

পরে গত বছরের ১৩ ডিসেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর জেল সুপারের মাধ্যমে সম্পদ বিবরণীর দাখিল করেন নুর হোসেন। তার জমাকৃত ওই সম্পদ বিবরণীতে মাত্র এক কোটি ৭৮ লাখ টাকার সম্পদের হিসাব দেখান। সেখানে তার স্ত্রী রুমা হোসেনকেও একটি বাড়িসহ বেশ কিছু সম্পদের মালিক দেখানো হয়। তাই রুমা হোসেনের নামে উল্লেখ করা সম্পদগুলো সঠিক কি-না তা জানতে গিয়ে তার বিরুদ্ধেই ৩ কোটি ৩ লাখ টাকা অবৈধ সম্পদ পাওয়া যায়। এই বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.