যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটদের প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, রাশিয়ার গোয়েন্দা সংস্থা ডেমোক্রেটিক জাতীয় কমিটির কম্পিউটার হ্যাক করেছে। একইসঙ্গে তিনি তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে এই বলে অভিযুক্ত করেছেন যে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি সমর্থন দেখাচ্ছেন তিনি। তিনি বলেন, কিন্তু আমি মনে করি আমাদের নির্বাচনে, আমাদের গণতন্ত্রে নাক গলাতে রাশিয়া অনেক নকশা এঁকেছে।

ডেমোক্রেটদের কম্পিউটার হ্যাক করেছে রুশ গোয়েন্দা

ফক্স নিউজ সানডে’-কে দেওয়া এক সাক্ষাৎকারে হিলারি বলেন, আমরা জানি ডেমোক্রেটিক জাতীয় কমিটির (ডিএনসি) কম্পিউটার হ্যাক করেছে রাশিয়ান গোয়েন্দা সংস্থা। আমরা জানি যে ই-মেইলগুলো প্রকাশ হয়েছে তার জন্য তারা অনেক কসরত করেছে। এবং আমরা এও জানি ডোনাল্ড ট্রাম্প, পুতিনের পৃষ্ঠপোষকতা ও সমর্থন দিতে খু্ব পীড়াদায়কভাবে আগ্রহ দেখাচ্ছেন।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র সরকার ডেমোক্রেটিক পার্টির কম্পিউটার হ্যাক করা প্রসঙ্গে আনুষ্ঠানিকভাবে রাশিয়াকে দোষারোপ করেনি। সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ ও যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, তারা বিশ্বাস করে ৮ নভেম্বরের নির্বাচনে প্রভাব সৃষ্টির উদ্দেশে রাশিয়া ই-মেইলগুলো প্রকাশ করেছে।

পুতিন চান ট্রাম্পকে জয়ী করে হোয়াইট হাউসে বসাতে- এমনটা তিনি বিশ্বাস করেন কিনা, এ প্রশ্নের উত্তরে হিলারি এ ধরনের উপসংহার টানতে চান না বলে জানান।

তিনি বলেন, কিন্তু আমি মনে করি আমাদের নির্বাচনে, আমাদের গণতন্ত্রে নাক গলাতে রাশিয়া অনেক নকশা এঁকেছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.