বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করায় অপরাধে এস এম হাসানুর রহমান জুয়েল (৩৮) নামের এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয় থেকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আসামী ওই শিক্ষককে পুলিশ আটক করে সদর মডেল থানায় নিয়ে যায়। 

বাগেরহাটে ছাত্রীকে যৌন নিপীড়ন, শিক্ষক গ্রেফতার
অভিযুক্ত শিক্ষক এস এম হাসানুর রহমান জুয়েল

শিক্ষক জুয়েল বাগেরহাট শহরের লিচুতলা এলাকার বাসিন্দা আলতাফ হোসেনের ছেলে। বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক হাসানুর রহমান জুয়েলের বিরুদ্ধে ওই ছাত্রীর মা বাদি হয়ে দুপুরে বাগেরহাট মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মেয়েটির মা অভিযোগ করে বলেন, ‘ওই শিক্ষক দীর্ঘদিন ধরে স্কুলের বিভিন্ন ক্লাসের মেয়েদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছে। হয়রানির শিকার মেয়েরা অনেকে লোকলজ্জার ভয়ে মুখ খুলতে পারে না। কিন্তু আমার মেয়ের ওপর নির্যাতনের কথা শুনে আর চুপ থাকতে পারিনি। তাই বাধ্য হয়ে নিজে বাদি হয়ে দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামরা দায়ের করেছি। তিনি আরও বলেন, ‘আজ আমার মেয়ের ওপর নির্যাতন চালিয়েছে কাল আরেজনের ওপর নির্যাতন চালাবে। আমার মেয়ের মতো আর কোনো শিশু শিক্ষার্থী যাতে যৌন হয়রানির শিকার না হয় এজন্য আমি ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

মামলার বরাত দিয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান খান বলেন, শনিবার সকালে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীকে হাসানুর রহমান জুয়েল পাশের একটি কক্ষে ডেকে নিয়ে যায়। পরে শিক্ষক জুয়েল ছাত্রীটিকে যৌন হয়রানি করে। নির্যাতনের শিকার ওই শিক্ষার্থী কক্ষ থেকে বেরিয়ে দ্রুত বাসায় গিয়ে বিষয়টি তার অভিভাবকদের জানালে তারা পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। পুলিশ অভিযোগ পত্রটি মামলা হিসেবে রেকর্ড করে দুপুরে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ে অভিযান চালিয়ে শিক্ষক জুয়েলকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন বিশ্বাস বলেন, স্কুলের ক্রীড়া শিক্ষক হাসানুর রহমান জুয়েলের বিরুদ্ধে স্কুল ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাকে স্কুল থেকে গ্রেফতার করেছে। স্কুল ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ স্কুল কর্তৃপক্ষ অমলে নিয়ে দ্রুত তদন্ত করে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করা হবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.