রিও অলিম্পিকের আতঙ্কের দিকটা আবার উন্মোচিত। এবার সাংবাদিকদের বয়ে নেওয়া চলন্ত বাস লক্ষ্য করে গুলি করা হলো। 


অলিম্পিকের সাংবাদিকদের বাসে হামলা


কে বা কারা করেছে তা জানা যায়নি। দুজন সাংবাদিক বাসের ভাঙা জানালার কাচের আঘাতে সামান্য আহত হয়েছেন। গুরুতর কিছু ঘটেনি। বিষয়টি এখনো পরিস্কার না। কেউ কেউ বলছেন পাথর ছোড়া হতে পারে। ব্রাজিলের পুলিশ বিষয়টা তদন্ত করে দেখছে। 


অলিম্পিকের চুতর্থ দিনে এই ঘটনা ঘটলো। দেওদোরো অলিম্পিক জোন থেকে রিওর অলিম্পিক পার্কে যাচ্ছিলো সাংবাদিকদের বয়ে নেওয়া বাসটি। কুখ্যাত সিটি অব গড ফ্যাবেলা বা বস্তির পাশ থেকে যাওয়ার সময় ঘটনা ঘটে।


আঘাতে দুটি জানালা ভেঙে যায়। সাংবাদিকরা বাসের মধ্যে শুয়ে পড়েন। চালক সেটিকে সাহসের সাথে চালিয়ে নিয়ে যান। দুই কিলোমিটার যাওয়ার পর পুলিশের সহায়তা পান তারা। সাংবাদিকরা নিরাপদেই পৌঁছে যান মূল মিডিয়া সেন্টারে। কিন্তু আতঙ্ক পিছু ছাড়েনি তাদের। 


দুদিন আগেই দেওদোরোর মিডিয়া সেন্টারে অজ্ঞাত স্থান থেকে গুলি ছুটে এসেছিল। নিউজিল্যান্ডের একজন একটুর জন্য বেঁচে গেছেন। সাইক্লিং প্রতিযোগিতার ফিনিশিং লাইনে বোমা আতঙ্ক তৈরি হয়েছিল। বোমা বিশেষজ্ঞরা পরিস্থিতি সামলেছেন। অপরাধের জন্য কুখ্যাতি আছে রিওর। আর সেখানখার বস্তিগুলো তো সবার জন্য আতঙ্কের। সেখানে সন্ত্রাস নিত্য নৈমত্তিক ব্যাপার। 


এবারের ঘটনার সময় বাসে ছিলেন আর্জেন্টিনার সাংবাদিক গাস্তন সানজ। তিনি বলেছেন, "বাসের দুটি জানালা আঘাতে ভেঙে যায়। বেলারুশের একজন সাংবাদিকের হাত সামান্য কেটে গেছে। সন্দেহ আছে ওগুলো বুলেট না পাথর ছিল সে বিষয়ে। আমরা বাসের মধ্যে শুয়ে পড়েছিলাম। দুই কিলোমিটার যাওয়ার পর পুলিশ পাহারা দিয়ে আমাদের প্রধান প্রেস সেন্টারে নিয়ে যায়।"






Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.