গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে এবার মূল মামলায় ৮ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। অন্যদিকে ৫৪ ধারায় গ্রেফতার তাহমিদ হাসিব খানকে ৬ দিনের রিমান্ড দেওয়া হয়েছে।


হাসনাত করিমকে এবার মূল মামলায় ৮ দিনের রিমান্ড দিয়েছেন আদালত

শনিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির, হাসনাত করিমকে গুলশান থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম ইমদাদুল হক ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে আরেক সন্দেহভাজন তাহমিদকে ফের ৫৪ ধারায় ৬ দিনের রিমান্ড দেওয়া হয়েছে। ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, গত ৪ আগস্ট হাসনাত-তাহমিদকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ৮ দিনের রিমান্ডে পাঠায়।

নথি থেকে জানা যায়, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালিয়ে দেশি-বিদেশি বেশ কয়জনকে জিম্মি করে জঙ্গিরা। পরদিন সকালে সেনা কমান্ডো অভিযানে জিম্মিদশার অবসান হয়।এর আগেই ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এছাড়া অভিযানে মৃত্যু হয় সন্দেহভাজন পাঁচ জঙ্গির।

পুলিশ জানায়, গত ৩ আগস্ট রাতে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে এবং গুলশান আড়ংয়ের সামনে থেকে হাসনাতকে গ্রেফতার করা হয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.