গত এক বছর ধরে সিবেসিয়াস হর্ন রোগে ভুগছেন জামালপুর শহরের লাঙ্গলজোড়া গ্রামের ১১০ বছর বয়সী আয়াত আলী শেখ। তার মাথার দিকে তাকালে মনে হবে তার মাথার উপর একটি শিং গজিয়েছে। এ কারণেই গত ১৪ জুলাই জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন।প্রতিদিন হাসপাতালে  আয়াত আলীকে একনজর দেখার জন্য যাচ্ছেন বিভিন্ন শ্রেণী-পেশার অসংখ্য মানুষ।


১১০ বছর বয়সী বৃদ্ধের মাথায় শিং

বৃদ্ধ আয়াত আলী শেখ জানান, ১ বছর আগে তার মাথায় প্রথমে বড় একটি ফোঁড়া দেখা দেয়। কিন্তু দিন যত যাচ্ছে ওই ফোঁড়া অবিকল শিংয়ের আকৃতির রূপ নিচ্ছে। ইতিমধ্যেই তা ১২ সেন্টিমিটার লম্বা হয়েছে। বেশ কিছুদিন ধরে শিংটির গোড়ায় প্রচণ্ড ব্যথা করছে। চিকিৎসার জন্য তিনি গত ১৪ জুলাই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি মেডিক্যাল সার্জন ডা. নুরে আলমের তত্বাবধানে হাসপাতালের তৃতীয় তলায় ৬ নম্বর ওয়ার্ডের সার্জিক্যাল বিভাগে ভর্তি রয়েছেন।
ডাক্তারি ভাষায় এটি সিবেসিয়াস হর্ন রোগ। মেডিক্যাল সার্জন ডা. নুরে আলম বলেন, ‘হাসপাতালে চিকিৎসাধীন আয়াত আলী সিবেসিয়াস হর্ন রোগে ভুগছেন। এটা খুব জটিল কোনো রোগ না। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। অস্ত্রোপচারের মাধ্যমে খুব সহজেই ১২ সেন্টিমিটার লম্বা হর্নটি অপসারণ করা সম্ভব। বর্তমানে তার প্রস্তুতি নেয়া হচ্ছে।’

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.