রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় ইউজেনেস ওয়াইন নামে ওই বারে বোমাটির বিস্ফোরণ ঘটে। এতে একজনের মৃত্যু হয় ও ১২ জন আহত হন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। জার্মানির নুরেমবার্গের কাছে আনসবাচ শহরের একটি বারে বিস্ফোরণে নিহত ব্যক্তিই বোমা বহনকারী বলে ধারণা করা হচ্ছে।


 এক সপ্তাহের মধ্যে জার্মানিতে তৃতীয় হামলার ঘটনা ঘটলো

স্থানীয় এক ব্যক্তি জানিয়েছেন, হামলাকারী পিঠে ব্যাগের ভেতর বোমাটি বহন করে ‍আনে। পরে বিস্ফোরণে তার নিজেরই মৃত্যু হয়। এদিকে, এ ঘটনার পরপরই ওই বারটি সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া বারের পাশেই উন্মুক্ত সংগীত অনুষ্ঠান থেকে ২ হাজারকে মানুষকে দ্রুত সরিয়ে নেওয়া হয়।

গত এক সপ্তাহের মধ্যে জার্মানিতে এটি তৃতীয় হামলার ঘটনা। শুক্রবার মিউনিখের এক রেস্তোরাঁয় ইরানি বংশোদ্ভূত এক জার্মানের গুলিতে মারা যায় ৯ জন। এর কিছুদিন আগেই উর্জবার্গে ট্রেনে এক ব্যক্তি ছুরি ও কুড়াল দিয়ে কুপিয়ে জখম করে বেশ কিছু মানুষকে।

ধারণা করা হচ্ছে, সেখানকার স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে মিউজিক ফেস্টিভালের প্রবেশমুখে এই বোমা বিস্ফোরণ করা হয়। এরপর সেখানে থাকা ২ হাজার মানুষকে দ্রুত নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়। প্রাথমিক তদন্ত থেকে জানা গেছে, গ্যাস জাতীয় কিছু দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.