সৌদি আরব থেকে ফিরেই জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বুধবার দুপুর দেড়টায় তার সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। 

গণভবনে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


এদিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে গতকাল সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে ঢাকা শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়। সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে শুক্রবার জেদ্দা পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই রাতেই তিনি মক্কায় ওমরাহ পালন করেন।

রোববার জেদ্দায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সৌদি বাদশাহর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। এ সময় তাদের মধ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ানো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সৌদি বাদশাহ ছাড়াও সৌদি আরবের অর্থ, পররাষ্ট্র, প্রতিরক্ষা ও শ্রমমন্ত্রীসহ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া ওআইসির মহাসচিব ও আইডিবির ভারপ্রাপ্ত প্রেসিডেন্টও জেদ্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। আর এসব বিষয় নিয়েই আগামীকাল বুধবার সংবাদ সম্মেলনে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.