১ জুন থেকে বন্ধ হয়ে যাওয়া সংযোগ চালু ও বায়োমেট্রিক নিবন্ধনের জন্য অপারেটর ভেদে ১৫০ থেকে ২০০ টাকা গুণতে হবে গ্রাহককে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে এক বিজ্ঞপ্তিতে সকল ফোন অপারেটর কোম্পানিকে এই আদেশ জানানো হয়েছে। বিটিআরসি’র গণযোগাযোগ পরিচালক মো. জাকির হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন।

 বন্ধ হয়ে যাওয়া সংযোগ চালু করতে ১৫০ থেকে ২০০ টাকা জরিমানা দেয়া লাগবে


বিটিআরসি সূত্রে জানা যায়, ৩০ মে সোমবার পর্যন্ত সারা দেশে মোট ১০ কোটি ৫০ লাখের মতো সংযোগ বায়োমেট্রিক পুনর্নিবন্ধন করা হয়েছে। এপ্রিল মাসের হিসাব অনুযায়ী দেশে বর্তমানে ৫টি বেসরকারি ও একটি সরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানির মোট গ্রাহক সংখ্যা ১৩ কোটি ১৯ লাখ ৪৯ হাজার। সেই হিসাবে এক দিন বাকি থাকতে প্রায় ৭০ ভাগ সংযোগ পুনর্নিবন্ধন করা হয়েছে।

নির্দিষ্ট সময়ের মধ্যে বায়োমেট্রিক পুনর্নিবন্ধন করতে না পারা গ্রাহকদের ক্ষেত্রে নতুন নিয়ম প্রসঙ্গে বিটিআরসি’র গণযোগাযোগ পরিচালক মো. জাকির হোসেন বলেন, ‘বিটিআরসি প্রথমে সিদ্ধান্ত নিয়েছিল যারা নির্দিষ্ট সময়ের মধ্যে বায়োমেট্রিক পুনর্নিবন্ধন করতে পারবে না তাদের সংযোগ ১ জুন থেকে বন্ধ করে দেওয়া হবে। বন্ধ হওয়া সংযোগ দুই মাস পর অপারেটরদের নির্দিষ্ট ফিস জমা দিয়ে বায়োমেট্রিক নিবন্ধনের মাধ্যমে পুনরায় চালু করতে পারবে। কিন্তু গ্রাহকের সুবিধার কথা চিন্তা করে নিয়মটা শিথিল করা হয়েছে। তাই গ্রাহক চাইলে আগামীকাল অর্থ ১ জুন থেকে অপারেটরভেদে নির্দিষ্ট জরিমানা দিয়ে বায়োমেট্রিক নিবন্ধন করতে পারবেন।’

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.