বগুড়ার দুপচাঁচিয়া সদর ইউনিয়নের কামার গ্রামের ভোটাররা ভোট দেওয়ার অঙ্গিকার করার পর রাস্তায় ইট বিছিয়েছিলেন এক চেয়ারম্যান প্রার্থী। কিন্তু ভোটে হেরে যাওয়ার দু'দিনের মাথায় ওই প্রার্থীর বিরুদ্ধে সেই রাস্তার ইট তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার ইউপি নির্বাচনে হেরে গিয়ে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ ফকির এ কাজটি করেছেন। পরে উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) রাস্তার ইট তুলে নেওয়ার কাজ বন্ধ করে দিয়েছেন।

ইউপি নির্বাচনে হেরে গিয়ে রাস্তার ইট তুলে নিলেন আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী 



আবু সাঈদ ফকির দুপচাঁচিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি সদর ইউপির মেম্বার ছিলেন। প্রায় পাঁচ মাস আগে সদর ইউপির চেয়ারম্যান মোয়াজ্জিম হোসেন গ্রেফতার হবার পর আবু সাঈদ ফকির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন। সরেজমিনে গিয়ে দেখা যায় কামারগ্রামে ঢুকতেই রাস্তায় বিছানো ইট তুলে নিচ্ছে শ্রমিকরা। তুলে নেওয়া ইট ট্রাকে ভরানো হচ্ছে। আমজাদ হোসেনের বাড়ি থেকে শহীদুল ইসলামের বাড়ি পর্যন্ত ইট বিছানো ছিল। ইট বিছানো রাস্তাটি প্রায় ২৫০ মিটার দৈর্ঘ্য।

নাম প্রকাশ না করার শর্তে গ্রামের কয়েকজন বলেন, ‘গ্রামে ঢোকার রাস্তাটির মাঝখানে কাঁচা ছিল। সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু সাঈদ দু’মাস আগে নিজের টাকা খরচ করে ইট বিছিয়ে দিয়েছেন। নির্বাচনের সময় আবু সাঈদ নৌকা প্রতীকে ভোট চেয়েছেন গ্রামের ভোটারদের কাছে। কিন্তু গ্রামে তো বিভিন্ন দল-মতের ভোটার আছে। সবাই তো আর তাকে ভোট দিবে না।’



চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ ফকিরের কর্মী গ্রামের ভোটার আলমগীর হোসেন বলেন, সাঈদ ভাই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবার পরই নিজের টাকা দিয়ে ইট বিছিয়ে দেন। এতে তাঁর খরচ হয়েছে প্রায় ৩৫ হাজার টাকা। গ্রামে ৯৫৯ জন ভোটার আছে। এতো বড় একটা উপকার করার জন্য ভোটারদের উচিত ছিল তাকে ভোট দেওয়া। কিন্তু গ্রামের লোকজন ভোট না দেওয়ায় আমরা নিজ থেকেই ইট তুলে দিচ্ছি তাঁকে।


তার সঙ্গে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করে ফোনটি বন্ধ পাওয়া যায়। দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ পারভেজ বলেন, ‘অভিযোগ পেয়ে উপজেলা প্রকৌশলীকে বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলা হয়েছে। ওই রাস্তায় নতুন করে বিছানো ইট সরকারি অর্থের নয়। সরকারি রাস্তায় ইট বিছানোর পর তা তুলে নেওয়া যাবে কী না এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, রাস্তায় ইট তুলে নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।’

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.