দক্ষ সাইবার নিরাপত্তায় কর্মী খুঁজে বের করতে অ্যাডভান্স টেকনোলজি বিডির আয়োজনে শুরু হচ্ছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৬’ শীর্ষক একটি প্রতিযোগিতা। এতে দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থী ও পেশাজীবীরা অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় অংশ নিতে এখন নিবন্ধন কার্যক্রম চলছে। 

সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৬ : নিবন্ধন কার্যক্রম চলছে


আয়োজকেরা জানান, সর্বোচ্চ চারজন করে দল গঠনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। নিবন্ধনের শেষ তারিখ আগামী ৪ জুলাই। নিবন্ধন শেষে ঢাকা, রাজশাহী, খুলনা, সিলেট ও চট্টগ্রামে সাইবার নিরাপত্তা নিয়ে সচেতনতামূলক কর্মশালা, সেমিনার ও অংশগ্রহণকারীদের নিয়ে গ্রুমিং সেশন অনুষ্ঠিত হবে। 

এরপর অনলাইন পরীক্ষায় অংশ নেওয়ার মাধ্যমে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে আগামী ১০ আগস্ট ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা। 

প্রতিযোগিতায় বিজয়ী দল পুরস্কার হিসেবে পাবে ৫০ হাজার টাকা, রানারআপ পাবে ২৫ হাজার টাকা ও দ্বিতীয় রানারআপ পাবে ১০ হাজার টাকা। 

প্রতিযোগিতার নিবন্ধনের জন্য http://cyberchallenge.com.bd ঠিকানায় যেতে হবে। 

‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালিস্ট’ স্লোগানে প্রতিযোগিতায় পার্টনার হিসেবে রয়েছে বেসিস স্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডবি-উআইটি)।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.