১৭ অস্ত্রসহ ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী অনুসারী ২৬ আওয়ামিলীগ নেতাকর্মীকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। ২ জুন বিকেলে একই দলের ফেনী-৩ আসনের এমপি রহিম উল্লাহর সমর্থকদের সঙ্গে সংঘর্ষকালে গুলিতে যুবলীগ কর্মী আজিজুল নিহত হওয়ার প্রতিবাদে ডাকা সমাবেশ থেকে ফেরার পথে শনিবার সন্ধ্যায় গাড়িবহর তল্লাসি করে অস্ত্রসহ ওই ২৬ জনকে গ্রেফতার করা হয়। 

২৬ আওয়ামিলীগ নেতাকর্মীকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্য

গ্রেফতারের প্রতিবাদে নিজাম হাজারীর অনুসারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের বিভিন্ন স্থানে; ফেনী-নোয়াখালী সড়কের দাগনভূঞা ও ফেনী-সোনাগাজী সড়কের বিভিন্ন স্থানে রাত ১০ পর্যন্ত অবরোধ করে যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।

এ ঘটনার রাত সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করেন র‌্যাব-৭’র অধিনায়ক লে. কর্নেল মিফতাহুল হক। তিনি ২৬ জনকে গ্রেফতারকৃতদের কাছ থেকে ৫টি শর্টগান, ১টি একনলা বন্দুক, ৫টি বিদেশি পিস্তল, ৪টি এলজি পিস্তল, ২টি চাইনিজ কঠাল উদ্ধারের কথা নিশ্চিত করেন। এছাড়া গাড়িবহরের মধ্যে ৩টি মাইক্রো রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ২ জুন বিকেলে সোনাগাজীতে যুবলীগ কর্মী আজিজুল নিহত হন। ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে শনিবার সোনাগাজীতে প্রতিবাদ সমাবেশ ছিল। সমাবেশে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের এমপি রহিম উল্লাহর গ্রেপ্তার দাবিতে কুশপুতুল দাহ করা হয়। সমাবেশ শেষে সোনাগাজী থেকে ফেনী ফিরছিলেন নিজাম হাজারীর অনুসারীরা। লালপুল নামক স্থানে আসার পর র‌্যাব তাদের পাঁচটি মাইক্রোবাস আটক করে। তবে বহরে নিজাম হাজারী ছিলেন না বলে জানা গেছে।

এদিকে দলীয় নেতা কর্মীদের আটকের প্রতিবাদে নিজাম হাজারীর অনুসারীরা রাত আটটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের বিভিন্ন স্থানে; ফেনী-নোয়াখালী সড়কের দাগনভূঞা ও ফেনী-সোনাগাজী সড়কের বিভিন্ন স্থানে অবরোধ করেন। এতে লালপোল থেকে মহিপাল পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়।


Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.