অসহ্য গরমে অস্বস্তির আগুনে পুড়ছিলো নগরবাসীসহ সারাদেশের মানুষ। আর এ অস্বস্তি থেকে মুক্তি মিলল বৃষ্টির ছোঁয়ায়। তবে দুঃসংবাদ হলো, এ বৃষ্টি স্থায়ী হবে না। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও দেখা মিলতে পারে বৃষ্টির। এমনটাই বলছে আবহাওয়া অধিদপ্তর।




বৃষ্টি কতোদিন স্থায়ী হবে জানতে চাইলে আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, এই বৃষ্টি স্থায়ী হবে না। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও দেখা যেতে পারে। একই সঙ্গে সারাদেশে বৃষ্টি হওয়ারও সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার বিকেল থেকে রাজধানীসহ প্রায় সারাদেশে বিক্ষিপ্তভাবে  বৃষ্টির দেখা মেলে। শুক্রবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানী ঢাকায় ‍২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত এর পরিমাণ ছিল ১৭ মিলিমিটার।

যেখানে ৫ মে থেকে ১১ মে পর্যন্ত সাত দিনে ঢাকায় বৃষ্টির পরিমাণ মাত্র ১৩ মিলিমিটার ছিল বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল সন্ধ্যা ৬ টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি টাঙ্গাইলে ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া রাজশাহী ও শ্রীমঙ্গলে ৫১, ঈশ্বরদীতে ৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আগের দিন মাত্র এক মিলিমিটার বৃষ্টি হলেও শুক্রবার সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত চট্টগ্রামে বৃষ্টি হয়েছে ৬৬ মিলিমিটার। একই সময়ে সীতাকুণ্ডে বৃষ্টির পরিমাণ ছিল ২৫, বগুড়ায় ১৫ ও রংপুরে ১১ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অবশ্য ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, সীতাকুণ্ড, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ খুলনা ও বরিশাল বিভাগের কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া অফিস থেকে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.