বেশ কয়েকমাস ধরেই দুর্দান্ত প্রতাপে হাসছে তার ব্যাট। চলতি আইপিএলে সেটি যেন সবকিছুকে ছাপিয়ে যাওয়ার পণ ধরেছে। যদিও দলগত অবস্থানে ভালো নেই বিরাট কোহলির দল। তবে বেঙ্গালুরু অধিনায়কের ব্যাটে রান ফোয়ারা ছুটছেই। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সোমবার রাতেই খেলেছেন ৫১ বলে অপরাজিত ৭৫ রানের বিধ্বংসী আরেকটি ইনিংস। সেটিই তাকে বসিয়েছে নতুন এক রেকর্ডের পাতায়।


 

কেকেআরের বিপক্ষে সর্বশেষ ফিফটির ইনিংসটি দিয়ে আইপিএলের এক আসরে সর্বাধিক রানের রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন কোহলি। এই পথে টপকে গেছেন অজি তারকা মাইক হাসি ও ক্যারিবীয় ব্যাটিং-দানব ক্রিস গেইলকে।

আইপিএলের এক আসরে সর্বাধিক রানের আগের রেকর্ডটি যৌথভাবে ছিল হাসি ও গেইলের দখলে। ২০১২ আইপিএলে বেঙ্গালুরুর হয়েই ১৪ ইনিংসে সর্বোচ্চ ৭৩৩ রান করেছিলেন গেইল। তাতে ১টি সেঞ্চুরির সঙ্গে ছিল ৭টি ফিফটি; গড় ৬১.০৮। পরের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে ১৭ ইনিংসে হাসি করেছিলেন ঠিক ৭৩৩ রানই। ৬টি ফিফটিতে হাসির গড় ছিল ৫২.৩৫।

র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি দুই তারকাকে ছাড়িয়ে গেলেন মাত্র ১২ ইনিংসেই। আপাতত তার রান ৭৫২। যাতে ৩ সেঞ্চুরির পিঠে ৫ ফিফটি আছে ৮৩.৫৫ গড়ে! সেই সঙ্গে আইপিএলের এক আসরে একাধিক সেঞ্চুরির রেকর্ডের পাশেও নাম লিখিয়েছেন তিনি। ২০১১ আইপিএলে বেঙ্গালুরুর হয়েই দুটি সেঞ্চুরি করা গেইলকে টপকে কোহলির এখন ৩ সেঞ্চুরির মালিক।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.