বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য এখন ইসরাইলের কাছে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপির যোগসাজশে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ এখন সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। 

 

স্থানীয় সময় সোমবার যুক্তরাজ্য ছাত্রলীগের একটি গ্রুপ লন্ডনে সেন্ট জেমস কোর্ট তাজ হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন। যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমেদ, সাধারণ সম্পাদক সজিব ভূঁইয়ার নেতৃত্বে এই প্রতিনিধি দলটি ছাড়াও সাক্ষাৎকালে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাসগুপ্ত উপস্থিত ছিলেন। শেখ হাসিনা বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে বিচারের আওতায় আনলেই দেশবিরোধী সব ষড়যন্ত্র বন্ধ হবে। 

প্রধানমন্ত্রী বলেন, ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বৈঠকসহ বর্তমান সরকার উৎখাতে বিএনপি বহুমুখী ষড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্রের পরিকল্পনা হয় লন্ডন থেকে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে বিচারের আওতায় আনলেই দেশবিরোধী সব ষড়যন্ত্র বন্ধ হবে। শেখ হাসিনা বলেন, দেশের চলমান উন্নয়নে সরকারের ভূমিকায় মানুষ সন্তুষ্ট, সুতরাং উন্নয়নমুখী জনগণের সামনে কোনো ষড়যন্ত্রই টিকবে না। দেশের জনগণই সব ষড়যন্ত্র প্রতিহত করবে, সব ষড়যন্ত্রেরই বিচার হবে। আজ বুলগেরিয়া যাবেন প্রধানমন্ত্রী এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলগেরিয়ার রাজধানী সোফিয়া নগরীতে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল ওমেন লিডারস ফোরাম’-এ অংশ গ্রহণের জন্য তিনদিনের সরকারি সফরে আজ বুধবার সকালে বুলগেরিয়ার উদ্দেশে লন্ডন ত্যাগ করবেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ফোরামে অংশগ্রহণ ছাড়াও প্রধানমন্ত্রী বুলগেরিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক ও একান্ত বৈঠক করবেন। প্রধানমন্ত্রী ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটযোগে (বিএ ০৮৯০) আজ লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৮ টা ২০ মিনিটে (লন্ডন সময়) বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার উদ্দেশে যাত্রা করবেন। ফ্লাইটটির সোফিয়া আন্তর্জাতিক বিমান বন্দরে ১টা ১৫ মিনিটে (বুলগেরিয়ার স্থানীয় সময়) অবতরণের কথা রয়েছে। বুলগেরিয়ার সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ভেজদি রাশিদভ, বুলগেরিয়ান ওমেন কাউন্সিলের নির্বাহী পরিচালক ভেনিয়া কানেভা এবং বুলগেরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। অভ্যর্থনা জানানোর পর বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা সহযোগে হোটেল মারিনেলা সোফিয়াতে নিয়ে যাওয়া হবে।

বুলগেরিয়া সফরকালীন সেখানেই প্রধানমন্ত্রী অবস্থান করবেন। প্রধানমন্ত্রী এদিন বিকেলে সোফিয়ার জাতীয় আর্ট গ্যালারিতে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল ওমেন লিডারস ফোরাম’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। একইদিনে প্রধানমন্ত্রী ফোরামে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন। বুলগেরিয়ার উপ-প্রধানমন্ত্রী এবং শ্রম ও সামাজিক পলিসি বিষয়ক মন্ত্রী ইভাইলো কালফিন, জ্বালানি বিষয়ক মন্ত্রী তেমেতুজকা পেটকোভা, আঞ্চলিক উন্নয়ন এবং গণপূর্ত বিষয়ক মন্ত্রী লিলিয়ানা পাভলোভা, ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা, বুলগেরিয়ার জাতীয় সংসদের চেয়ারওমেন সেটস্কা সাচিভা এবং সিইও, সিমেন্স বুলগেরিয়া এবং চেয়ারপার্সন বুলগেরিয়ান কাউন্সিল অব ওমেন ইন বিজনেস বরিয়ানা মানোলোভা অধিবেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোজেন পেনিলিয়েভ’র সঙ্গে প্রেসিডেন্টের প্রাসাদে সাক্ষাৎ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ২০ মে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আনুষ্ঠানিক বৈঠকের পর উভয়ের উপস্থিতিতে কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে এবং তারা যৌথ বিবৃতি প্রদান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রান্ড হোটেল সোফিয়াতে ইউনেস্কোর মহাপরিচালক এবং সিমেন্স-এর সিইও এবং চেয়ারপার্সন বুলগেরিয়ান কাউন্সিল অব ওমেন ইন বিজনেস বরিয়ানা মানোলোভা আয়োজিত এক নৈশ ভোজ সভায় যোগ দিবেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.