শনিবার সকাল ৮টা থেকে দেশের ৭১৭টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। ভোট শেষ হয় বিকেল ৪টায়। এই সময়ের মাঝে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কেন্দ্র দখল নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৪ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। একজন ঘটনাস্থলেই, একজন বকশীগঞ্জ হাসপাতালে ও বাকি দুইজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর মারা যান।

 নির্বাচন কেন্দ্র দখল নিয়ে গুলিবিদ্ধ হয়ে ৪ জন নিহত ও ২০ জন আহত


উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, খুঁটিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শনিবার সকালে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে তিনজন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

চট্টগ্রামের পটিয়ায় নির্বাচনী সহিংসতায় ছুরিকাঘাতে মো. ইয়াছিন নামে এক সদস্য প্রার্থী নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে দুজন গুরুতর আহত হন। উপজেলার কর্ণফুলী থানার বড় উঠান ইউনিয়নের শাহ মীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শনিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

তিনি বলেন, আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে তিনজন আহত হন। গুরুতর আহত অবস্থায় ইয়াছিনকে  হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নোয়াখালীর বেগমগঞ্জের রাজগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষের সময় দুইপক্ষের মাঝে পড়ে সৈয়দ আহমদ (৬০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো ১০ জন।

এদিকে কুমিল্লার তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় বিএনপির চেয়ারম্যান মো. কামালউদ্দীন নিহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নিলে তিনি পৌনে ৪টার দিকে তিনি মারা যান। নাগেশ্বর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি গুলিবিদ্ধ হন। স্থানীয়রা জানিয়েছেন, প্রতিপক্ষের গুলিতে তিনি নিহত হয়েছেন।

এরআগে চার ধাপে দেশের বিভিন্নস্থানে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বেসরকারি হিসাব অনুযায়ী চার ধাপে নির্বাচনী সহিংসতায় অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন ছয় হাজারের বেশি মানুষ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.