লিগপর্বে গুজরাটের চেয়ে ভালো অবস্থানে ছিল হায়দরাবাদ। কিন্তু এলিমিনেটরের আগের ম্যাচগুলোয় ছন্দপতন ঘটে মুস্তাফিজদের। কিন্তু কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ২২ রানে হারিয়ে হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়েছে দলটি। লিগপর্বে কেকেআরের সঙ্গে দুবারের দেখায় একবারও জিততে পারেনি হায়দরাবাদ।
ফাইনালে মুস্তাফিজদের বাধা একমাত্র গুজরাট 


নবম আইপিএলের পুরোটা সময়জুড়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল সানরাইজার্স হায়দরাবাদ ও গুজরাট লায়ন্স। শেষের দিকে এসে খেই হারিয়ে ফেলা মুস্তাফিজুর রহমানের দল নেমে যায় তিন নম্বরে। গুজরাট শীর্ষেই ছিল। কিন্তু প্রথম কোয়ালিফায়ারে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হেরে যায় আইপিএলে নতুন দলটি। আসলে সেদিন তারা হেরে গিয়েছিল ক্রিকেটের সুপারম্যান এবি ডি ভিলিয়ার্সের অদম্য ৭৯ রানের ইনিংসের কাছে। শুক্রবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় হায়দরাবাদ-গুজরাটের মধ্যে দ্বিতীয় কোয়ালিফায়ার রুপ নিয়েছে অলিখিত সেমিফাইনালের। পরাজিত দলের আর কোন সুযোগ থাকছে না ফাইনালে ওঠার।
কেকেআর ম্যাচে কেন উইলিয়ামসনের জায়গায় বেন কাটিং ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে সফল ছিলেন। কেকেআর ম্যাচে মোজেস হেনরিকুইস অলরাউন্ড পারফরম্যান্স প্রদর্শন করে ম্যাচসেরা হয়েছেন। দুর্দান্ত ফর্মে রয়েছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান। অভিজ্ঞতার যে একটা মূল্য আছে সেটা কেকেআর ম্যাচে দেখিয়েছেন যুবরাজ সিং।

ফাইনালে মুস্তাফিজদের বাধা একমাত্র গুজরাট

তারপরও গুজরাটের বিপক্ষে মাঠে নামার আগে হায়দরাবাদকে ব্যাটিং নয় বোলিংটাই এগিয়ে রাখছে। অভিজ্ঞ আশিস নেহরা না থাকার পরও তাদের বোলিং আক্রমণকে খাটো করে দেখার উপায় নেই। নিশ্চয় এর প্রধান কারণ বাংলাদেশের পেস বিস্ময় মুস্তাফিজুর রহমান। মূলত তিনিই হায়দরাবাদের বোলিংকে অন্যমাত্রা এনে দিয়েছেন। মুস্তাফিজকে দেখেশুনে খেলতে গিয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা ভুবনেশ্বর কুমার, কখনো বারিন্দ্রর স্রান বাং হেনরিকুইসকে উইকেট দিয়ে আসছে। কিপটে বোলিং করে এখনও পর্যন্ত আইপিএলে সবচেয়ে কম ইকোনমি (৭.২৮) মুস্তাফিজেরই।

গুজরাটের বোলিং আক্রমণেও রয়েছে বৈচিত্র্য। বেঙ্গালুরুকে একা ধরেই ফেলেছিলেন ধাওয়াল কুলকার্নি। কিন্তু ডি ভিলিয়ার্সের অসাধারণ ইনিংসের কাছে হেরে গেছে গুজরাট। ফর্মে আছেন প্রবীণ কুমার ও ডোয়াইন ব্রাভোও। তবে গুজরাটের ব্যাটিংই সবচেয়ে বিপজ্জনক। বেন্ডন ম্যাককালামের সঙ্গে রয়েছেন ডুয়েন স্মিথ। অধিনায়ক সুরেশ রায়না তো আছেনই। তাছাড়া লিগপর্বের দুই ম্যাচের একটিতেও জিততে পারেনি হায়দরাবাদকে। সেদিক থেকে একটু হলেও এগিয়ে থাকবে গুজরাটই।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.