ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডে এসে হোঁচট খেয়েছিল লিজেন্ড অব রূপগঞ্জ। মোহামেডানের কাছে হারের ধাক্কা কাটিয়ে আবারো জয়ের ধারায় ফিরেছে তারা। শুক্রবার সাভারের বিকেএসপিতে অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কলাবাগান ক্রিকেট একাডেমিকে (সিএ) ২৯ রানে হারিয়েছে নারায়ণগঞ্জের ক্লাবটি।

 


এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৯ রান করে রূপগঞ্জ। জবাবে দুই দফা বৃষ্টির জন্য লম্বা সময় খেলা বন্ধ থাকায় কলাবাগানের লক্ষ্য দাঁড়ায় ২৫ ওভারে ১৭১ রান। তবে ৭ উইকেটে ১৪১ রানের বেশি করতে পারেনি দলটি।

উভয় দলের এদিন ছিল লিগের চতুর্থ ম্যাচ। চার খেলা থেকে ৫ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে আছে রূপগঞ্জ। অপরদিকে সমান সংখ্যক খেলা থেকে এখনো পয়েন্ট শূন্য অবস্থায় আছে কলাবাগান সিএ।

এর আগে শুক্রবার সকালে কলাবাগান ক্রিকেট একাডেমির অধিনায়ক মাহমুদুল হসান লিমন টস জিতে প্রতিপক্ষেকে ব্যাটিংয়ে পাঠান। কিন্তু টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে যায় রূপগঞ্জ। দলীয় ৮৫ রানে সেরা পাঁচ ব্যাটসম্যানকে হারায় দলটি।

ষষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন আসিফ আহমেদ ও সাজ্জাদুল হক। ১১৩ রানের দারুণ এক জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর করতে সাহায্য করেন এ দুই ব্যাটসম্যান। এরপর আর কোনো ব্যাটসম্যান বড় রান করতে না পারায় ৯ উইকেটে ২৩৯ রানে থামে তাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন আসিফ। ১০৬ বলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৭০ রান করেন সাজ্জাদুল। ৭৮ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া মোহাম্মদ মিঠুন ২৭ ও সৌম্য সরকার ২১ রান করেন। কলাবাগান সিএ’র হয়ে আবু জায়েদ ৫০ রানে ৪টি উইকেট পান। এছাড়া মেহেদি হাসান মিরাজ ও রিফাত প্রধান ২টি করে উইকেট তুলে নেন।

প্রথম ইনিংস শেষ হওয়ার পর দুই দফা বৃষ্টি হওয়ায় দীর্ঘ সময় খেলা বন্ধ থাকে।  কলাবাগানের লক্ষ্য দাঁড়ায় ২৫ ওভারে ১৭১ রান। তবে ৭ উইকেটে ১৪১ রানের বেশি তুলতে পারেনি মাহমুদুল হাসান লিমনের দলটি। বিশেষ করে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় কলাবাগান সিএকে কখনও জয়ের লক্ষ্যে খেলতে দেখা যায়নি।

১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে কলাবাগান সিএর দুই ওপেনার ইরফান শুক্কুর (৭) আর মাইশুকুর রহমান (১১) দ্রুত বিদায় নেন। একে একে মোহাম্মদ আরাফাত (১০), দলপতি মাহমুদুল হাসান (১২), মেহেদি হাসান মিরাজ (১৪), নুরুজ্জামান (১৩) রান করে বিদায় নেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.