মার্শিয়ান ওয়েসিস
যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৬’-এর চূড়ান্ত পর্বে পিপলস চয়েজ ক্যাটাগরিতে শীর্ষে যাওয়ার লড়াইয়ে রয়েছে বাংলাদেশি প্রকল্প মার্শিয়ান ওয়েসিস। অনলাইন ভোটের মাধ্যমে পাঁচটি প্রকল্প থেকে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে। অনলাইনে ভোট দিয়ে এ প্রকল্পটিকে শীর্ষে নিয়ে যেতে হবে।

বেসিসের উদ্যোগে বাংলাদেশে আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৬ প্রতিযোগিতায় চট্টগ্রাম আঞ্চলিক পর্যায়ে পিপলস চয়েজ ক্যাটাগরিতে আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছিল প্রকল্পটি।

বেসিসের পরিচালক ও নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৬-এর আহ্বায়ক আরিফুল হাসান অপু প্রথম আলোকে বলেন, বিশ্বের ২২০টিরও বেশি শহরকে পেছনে ফেলে বাংলাদেশি প্রকল্প ‘মার্শিয়ান ওয়েসিস’ শীর্ষ ৫-এর মধ্যে অবস্থান করছে। এটি বাংলাদেশের জন্য খুবই আনন্দ ও গর্বের। যাঁরা ভোট দিয়ে প্রকল্পটিকে এ পর্যায়ে নিয়ে এসেছেন, তাঁদের ধন্যবাদ। একে শীর্ষে নিয়ে যেতে আগামী দুই দিন আরও ভোট দিতে হবে। ২০ তারিখ পর্যন্ত ভোট দেওয়া যাবে।

মার্শিয়ান ওয়েসিস প্রকল্পটিকে ভোট দিতে প্রথমে (https://2016.spaceappschallenge.org/) সাইটে গিয়ে বিনা মূল্যে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর (https://2016.spaceappschallenge.org/challenges/mars/simspace/projects/martianoasis) লিংকে গিয়ে ভোট দিতে হবে। একটি অ্যাকাউন্ট থেকে দিনে একবার ভোট দেওয়া যাবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.