আজকাল না চাইতেও অনেককেই বৃষ্টিতে ভিজতে হচ্ছে। অনেক সময়ই সেই ভেজা পোশাকেই থাকতে হয় সারাদিন। তাতে ভাল জামা নষ্ট হওয়ার ভয় অনেকেই এই সময়টা যেন-তেন সাজ পোশাকেই কাটিয়ে দেন।


কিন্তু বৃষ্টির দিনেও চাই আরামদায়ক পোশাক। আর এই সময়টায় রং-এর দিকেও নজর দিন। সবসময় উজ্জ্বল রং-এর পোশাক পরুন। হলুদ, লাল, কমলা, সবুজ, নীল যেকোনো রং পরতে পারেন।
বৃষ্টির দিনে সুতি শাড়ি, সালওয়ার, এড়িয়ে চলুন। কাদা লেগে পোশাক তো নষ্ট হয়ই, সারাদিন ভেজা থেকে ঠাণ্ডাও লাগতে পারে। জর্জেট বা সিল্ক এই সময়ের জন্য বেশ ভালো। কারণ এই কাপড়গুলো দ্রুত শুকিয়ে যায়। তবে খুব পাতলা শাড়ি এড়িয়ে চলুন।
বাইরে যাওয়ার সময় ওয়াটারপ্রুফ ব্যাগ, রেইনকোট, ছাতা সঙ্গে রাখুন।
জুতোর বিষয়ে থাকতে হবে সবেচেয়ে সচেতন। হাই হিল এড়িয়ে চলুন। পা ঢাকা জুতা পরলে রাস্তার নোংরা পানি লেগে ইনফেকশন হওয়ার সম্ভাবনা কমে যায়।
এবার জেনে নিন এসময় ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি: বৃষ্টিতে বের হওয়ার সময় হালকা মেকআপই তাই ভালো।
প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। ময়েশ্চারাইজার মেখে ১০ মিনিট অপেক্ষা করুন ত্বকের যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে, সেখানে কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে মিশিয়ে নিন। লিকুইড ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করবেন। ফাউন্ডেশন লাগানোর পর এক টুকরো বরফ পুরো মুখে হালকাভাবে ঘষে নিন।

মাশকারা এড়িয়ে হালকা আইশ্যাডো দেয়া যেতে পারে। ব্যবহার করতে পারেন হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ এবং অবশ্যই ব্রাউনের সব রং। হালকা ফেইস পাউডার, ঠোঁটে লিপিস্টিক আর কপালে ছোট গোল টিপ লাগিয়ে সাজ শেষ করুন।
বাইরে যাওয়‍ার সময় চুল শুকিয়ে খোলা না রেখে বে‍ঁধে রাখুন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.