নিজের কোনো প্রেমিকা নেই বলে দুঃখ করেন অনেকেই। জীবনে একটা প্রেম হলো না বলে আফসোসের শেষ নেই। বন্ধুরা প্রেমিকা নিয়ে রিকসায় ঘুরছে, ফুসকা খাচ্ছে; বার্গার-চিকেন, কোল্ডড্রিংস, আইসক্রিম খেতে খেতে স্বপ্নের জাল বুনছে, সিনেমায় যাচ্ছে, আর আপনি হিংসায় জ্বলছেন! আফসোস হচ্ছে, ইস আমার যদি একজন প্রেমিকা থাকতো! কিন্তু জানেন কি, প্রেমিকা না থাকার সুবিধা? সেটা জানলে অনেকেই হয়ত ভাববেন, যাক, একা আছি, এই বেশ ভালো আছি।


আসুন জেনে নিই প্রেমিকা না থাকার কয়েকটি উপকারিতা।
নিজেই নিজের সিদ্ধান্ত নেওয়া
পেশার খাতিরে শহর বদলানো বা ঘুরতে যাওয়ার সময় আপনার যদি কোনো প্রেমিকা না থাকে তাহলে চট করে সিদ্ধান্ত নিতে পারবেন। ব্যাগ নিলেন, আর চলে গেলেন। কিন্তু বান্ধবী বা প্রেমিকা থাকলে আলোচনা করতে হবে। এমনকি আপনার সিদ্ধান্ত বদলাতেও হতে পারে।
লাখো সুন্দরীর ভিড়ে
একা থাকলে অন্য মেয়েদের দিকে তাকানোর সময় আপনার মনে কোনো অপরাধবোধ কাজ করবে না। যার সাথে ফ্লার্ট করবেন সে-ও খারাপ ভাববে না। আর সঙ্গে যদি প্রেমিকা থাকে, আপনার দুঃসাহসই হবে না অন্য মেয়ের দিকে তাকাতে।
একা থাকুন, স্লিম থাকুন
ব্রিটেনে এক জরিপে দেখা গেছে, যেসব মানুষ সম্পর্কে জড়ায়, তাদের ৬২ শতাংশের ওজন ৭ কেজি পর্যন্ত বেড়ে যায়। ডেটিংয়ের সঙ্গে ওজন বাড়ার সম্পর্ক রয়েছে বলে ঐ জরিপের প্রতিবেদনে বলা হয়েছে। একা থাকলে মানুষ প্রচুর পরিশ্রম করে আর তাতে ওজনও কম থাকে, মোটা হওয়ার ভয়ও থাকে না।
অফুরন্ত সময়
যাদের প্রেমিকা আছে, তাদের জিজ্ঞেস করে দেখতে পারেন, তাদের কতজন বই পড়ার, খেলা দেখার বা মুভি দেখার সময় পান। একটা উত্তরই পাবেন, ‘সময়ই পাই না’। আর একা থাকলে নিজের ইচ্ছে মতো মুভি দেখা, গান শোনা, খেলা দেখার কত সময়!
আরামের ঘুম
‘ঘুম আসে না’- হঠাৎ বৃষ্টি’র সেই গানটার মতোই প্রেমিকদের অবস্থা। এটা সত্যিই অনেক মানুষ জানিয়েছেন যে, প্রেমে পড়লে রাতের বেশিরভাগ সময় ফোনে প্রেমিকার সঙ্গে কথা হয়, তাই ঘুম খুব কম হয়। আর যদি একা থাকেন কোনো চিন্তা-ভাবনা, ঝগড়া-ঝাটি ছাড়া নিশ্চিন্ত ঘুম। আহ, এর চেয়ে শান্তি আর কী আছে!
বিচ্ছেদের কষ্ট নেই
যুক্তরাষ্ট্রে প্রায় ৫০ ভাগ বিয়ে ভেঙ্গে যায়। আর আর্থিক অসঙ্গতির কারণে অনেক পুরুষ চেয়েও তালাক পান না। এসব ঝামেলা এবং বিচ্ছেদের কষ্ট তাদেরই, যাদের প্রেমিকা, বান্ধবী বা স্ত্রী আছে। আপনার কী চিন্তা? আপনি তো একা, উপভোগ করুন জীবনটাকে। বন্ধু যখন শত্রু যারা একা থাকেন, তারা বন্ধু-বান্ধবদের সঙ্গে দারুণ সময় কাটাতে পারেন। সময়ের কোনো বাঁধা-ধরা থাকে না। আর যাদের প্রেমিকা আছে তাদের জিজ্ঞেস করুন, বন্ধুদের কেবল প্রতিশ্রুতিই দেওয়া হয়, কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই সেগুলো পূরণ করতে পারেন না। অথচ একলা থাকলে যখন খুশি বন্ধুদের সঙ্গে দেখা করুন, আড্ডা দিন, কোথাও ঘুরতে চলে যান। যাকে বলে, ‘দুনিয়াটা মস্ত বড়, খাও দাও ফুর্তি করো’।
যেখানে কোনও চাহিদা বা আকাঙ্ক্ষা নেই
প্রতিটি সম্পর্কেই কিছু আকাঙ্ক্ষা এবং চাহিদা থাকে। আর প্রেমিকাদের অনেক চাহিদা পূরণ করতে গিয়ে প্রেমিকদের নাভিশ্বাস উঠে যায়। তাই প্রেমিকা না থাকলে আপনি বাড়াতে থাকুন আপনার ব্যাংক ব্যালেন্স বা খরচ করুন আপনার ইচ্ছে মতো। এত স্বাধীনতা আর কোথায়! আর আলো-আঁধারিতে প্রেমিকার সঙ্গে বসে যে চিকেন, বার্গার, শর্মা খাওয়ার স্বপ্ন দেখছিলেন, তার ব্যয়ভার বহনের কথা একবার ভেবেছেন কি?

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.