যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ছুড়ে মানুষ মারাসহ নাশকতার তিন মামলা, রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা এক মামলা ও দুর্নীতির এক মামলায় আত্মসমর্পণ করার পর খালেদা জিয়াকে জামিন দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার পাঁচটি আদালত আলাদা আবেদনের পরিপ্রেক্ষিতে এসব জামিন আদেশ দেন।


৫ মামলায় খালেদা জিয়ার জামিন হলো


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল সকালে এক এক করে পাঁচটি আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। যাত্রাবাড়ী থানা এলাকায় বাসে পেট্রলবোমা ছুড়ে আগুনে পুড়িয়ে একজনকে হত্যা ও ২৯ জনকে হত্যাচেষ্টার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় খালেদা জিয়া প্রথমে আত্মসমর্পণ করে জামিন চান ঢাকা মহানগর দায়রা জজ আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল-১-এ। ওই আবেদনের ওপর শুনানি হয় সকাল সাড়ে ১০টায়। শুনানি শেষে বিচারক মো. কামরুল হোসেন মোল্লা খালেদা জিয়াকে জামিন দেন। একই মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেনও আত্মসমর্পণ করে জামিন চান। আদালত তাঁকেও জামিন দেন। এ মামলায় এই দুজনসহ ২৮ জনের বিরুদ্ধে গত ৩০ মার্চ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন একই আদালত।

এরপর ঢাকার বিশেষ জজ আদালত-৩-এ বিচারাধীন গ্যাটকো দুর্নীতি-সংক্রান্ত মামলায় খালেদা জিয়া আত্মসমর্পণ করে জামিন চাইলে শুনানি শেষে বিচারক আবু আহমেদ জমাদার এক লাখ টাকার মুচলেকায় জামিন দেন। এই মামলা বাতিল চেয়ে করা আবেদন হাইকোর্ট খারিজ করে দিয়ে খালেদা জিয়াকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.