প্রশাসনের আশ্বাসেও দাবি পূরণ না হওয়ায় তিনদিন স্থগিত থাকার পর সোমবার সকালে আবারো লাগাতার রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি শুরু করেছে খুলনাঞ্চলের সাতটি রাষ্ট্রায়ত্ত্ব পাটকলের শ্রমিকরা। ভোর ৬টা থেকে তারা খুলনার নতুন রাস্তা মোড়সহ খুলনা-যশোর মহাসড়কের তিনটি স্থান ও রেলপথে অবস্থান নিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে।




এর আগে ৭ এপ্রিল জেলা প্রশাসকের আশ্বাসে শ্রমিকরা তাদের চলমান অবরোধ কর্মসূচি তিনদিনের জন্য স্থগিত করলেও ধর্মঘট অব্যাহত ছিল। কিন্তু দাবি পূরণের বিষয়ে প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় ধর্মঘটের সঙ্গে আবারো অবরোধ যুক্ত হল।

এদিকে, অবরোধের কারণে খুলনা-যশোর মহাসড়কে যানজট দেখা দিয়েছে। বন্ধ রয়েছে রেল যোগাযোগ। ফলে এ সড়কে চলাচলরত মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

শ্রমিকরা নতুন রাস্তার মোড়ে রাজপথ-রেলপথ, আটরা গিলাতলা শিল্পাঞ্চল ও যশোরের রাজঘাট এলাকায় খুলনা-যশোর মহাসড়কের ওপর অবস্থান নিয়েছেন। তারা সড়কের ওপর অবস্থান নিয়ে স্লোগান, বক্তৃতা ও বিভিন্ন ধরনের প্রতিবাদী সঙ্গীত পরিবেশন করছেন। মাথায় হাড়ি ও হাতে থালা-বাসন নিয়ে বিক্ষোভ মিছিল করছেন তারা। খুলনার খালিশপুরের প্লাটিনাম, ক্রিসেন্ট, দিঘলিয়ার স্টার, আটরা শিল্প এলাকার আলীম, ইস্টার্ন, নওয়াপাড়া শিল্প এলাকার জেজেআই ও কার্পেটিং জুট মিলের প্রায় ৩৫ হাজার শ্রমিক অবরোধে যোগ দিয়েছেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.