মুস্তাফিজুর রহমান ও এম এস ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারের মধ্যে ব্যাপক ব্যবধান। কিন্তু ভারত অধিনায়কের সাথে সব সময় কিছু হিসেব-নিকেশ মেটানোর বাকি থাকে 'কাটার মাস্টার' মুস্তাফিজের! আজ মঙ্গলবার হায়দ্রাবাদে সুযোগ পেলে সেই হিসেবের কিছুটা মুস্তাফিজ মিটিয়ে নিতেই পারেন। আইপিএলে রাত সাড়ে ৮টায় সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হচ্ছে ধোনির রাইজিং পুনে সুপারজায়ন্টস।

আজ ধোনির দল খেলবে মুস্তাফিজের সাথে

 


ধোনির পুনে প্রথম ম্যাচে জেতার পর টানা ৪ ম্যাচ হেরেছে। আর প্রথম দুই ম্যাচে হারের পর মুস্তাফিজদের সানরাইজার্স টানা তিন ম্যাচ জিতেছে। এসব জয়ে এই মুহূর্তে আইপিএলের সবচেয়ে আলোচিত ক্রিকেটার মুস্তাফিজের অবদান অনেক। এই ২০ বছরের যুবা ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন ৫.৭৫ ইকোনোমিতে। শেষ ম্যাচে ৪ ওভারে ১ মেডেনে ৯ রান দিয়ে ২ উইকেট তার শিকার। ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন মুস্তাফিজই। দলের সবচেয়ে বড় তারকা প্রথমবারে আইপিএলে খেলা এই বাঁ হাতি ফাস্ট বোলার।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে স্প্রিন্টে জিতেছিলেন ধোনি। বেঙ্গালুরুর ম্যাচে শেষ বলে টাই করতে হলে ১ রান নিতে হতো বাংলাদেশকে। মুস্তাফিজ নন স্ট্রাইকিং থেকে দৌড়ে রান পুরো করার আগেই ধোনি স্টাম্পের পেছন থেকে ছুটে এসে স্টাম্প ভেঙেছিলেন। ১ রানে হারার নিদারুণ যন্ত্রণায় পড়তে হয় বাংলাদেশকে।

ধোনির সাথে ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতেই একটি ঝামেলায় জড়িয়েছিলেন মুস্তাফিজ। গত বছর ঢাকায় ওই ম্যাচে ৫ উইকেট নিয়ে ভারতকে হারিয়ে বিশ্ব ক্রিকেটে মুস্তাফিজের আবির্ভাব। ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন তিনি। কিন্তু হারের শঙ্কায় পড়া ভারতের অধিনায়ক ধোনি একটি রান নিতে গিয়ে মুস্তাফিজকে ধাক্কা দিয়েছিলেন। মুস্তাফিজ দাঁড়িয়ে পড়েছিলেন তার আগে। ধারণা করা হয়, ধোনির সাথে মুস্তাফিজকেও জরিমানা করা হয় ভারতেরই চাপে। মুস্তাফিজ যতই বলুন, অতীত নিয়ে ভাবনা নেই। কিন্তু এমন দুই ঘটনা তার মনে নিশ্চয়ই বড় ছাপ রেখেছে। সুযোগ হলে ধোনির উইকেটটি পেতে তাই বাড়তি চেষ্টা এই বোলিং সেনসেশনের থাকারই কথা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.