পানামা পেপারস কেলেঙ্কারিতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও রাজনীতিবিদদের সঙ্গে ৫০০ ভারতীয়র নামও উঠে এসেছে। এতে বলিউড কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন ও তার পুত্রবধূ জনপ্রিয় নায়িকা ঐশ্বরিয়া রাইয়ের নাম থাকায় ভারতে ব্যাপক আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।


আমার নামের অপব্যবহার করা হয়েছে- অমিতাভ বচ্চন


অবশেষে এ ব্যাপারে মুখ খুললেন অমিতাভ বচ্চন। কর ফাঁকি দিতে গোপনে বিদেশে ব্যবসা করার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন তিনি। পাশাপাশি এ বলিউড তারকা দাবি করেছেন, ‘আমার নামের অপব্যবহার করা হয়েছে’।

এক বিবৃতিতে ৭৩ বছর বয়সি এ অভিনেতা মঙ্গলবার বলেন, ‘ইন্ডিয়ান এক্সপ্রেস সি বাল্ক শিপিং কোম্পানি, লেডি শিপিং লিমিটেড, ট্রেজারার শিপিং লিমিটেড ও ট্রাম্প শিপিং লিমিটেড নামের যে কোম্পানির কথা বলেছে, আমি এর একটিকেও চিনি না। আমি ওই কোম্পানির কোনোটার পরিচালকও নই। এটা সম্ভবত আমার নামের অপব্যবহার করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমি আমার সব আয়কর পরিশোধ করেছি, এমনকি বিদেশে ব্যয় করা অর্থেরও। আমি যেসব অর্থ বিদেশে পাঠিয়েছি সেটা আইন মেনে, ভারত সরকারের আয়কর পরিশোধ করেই পাঠিয়েছি।’

এর আগে ঐশ্বরিয়া রায়ও ওই অর্থ কেলেঙ্কারিতে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন। তার গণমাধ্যম উপদেষ্টা সোমবার বলেন, ওই নথি ‘সম্পূর্ণরূপে অসত্য ও মিথ্যা’।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.