চৈত্রের তাপদাহে অতিষ্ট এই জনজীবনকে বৃষ্টির শীতল ছোঁয়ায় সিক্ত করার আমেজে আসছে বৈশাখ, এমন তথ্য মিলেছে আবহাওয়া অধিদপ্তর থেকে। গত কয়েকদিন ধরেই চৈত্রের শেষ দগ্ধতায় পুরছে নগরবাসী। শুধু তাই নয়, এর গরমে অস্বস্তির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে তাপমাত্রা। 


কদিন বাদেই আসছে স্বস্তির বৃষ্টি


গত ৫ এপ্রিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ গত আটদিনে তাপমাত্রা বেড়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি। গত ৫ এপ্রিল রাজধানী ঢাকায় তাপমাত্রা ছিল ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তা বেড়ে হয়েছে ৩৬ দশমিক ৬ ডিগ্রি।
মঙ্গলবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- আজও পাবনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। আর এমন অবস্থা অব্যাহত থাকতে পারে। 
তবে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়েছে। আর পরবর্তী পাঁচ দিনের পূর্বাভাসে অধিদপ্তর বলেছে, এ সময়ের প্রথম দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.