সেই ২০০৭ সালে একবার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। প্রথম টি২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মাটি থেকে শিরোপা জিতে নিয়েছিল তারা। তারপর দীর্ঘ খরা। ২০১৪ সালে ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল। ২০১৬ সালে ভারতের মাটিতেই বিশ্বকাপ। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের মতো এবার খরা ঘুঁচানোর পালা ছিল তাদের। 


সাংবাদিককে ডেকে বিব্রত করলো  ধোনি

কিন্তু তা আর হলো না। সেমিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেছে সাত উইকেটে। ম্যাচশেষে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে প্রশ্ন করেন এক সাংবাদিক। এতে তাকে ডেকে নিয়ে অনেকটা বিব্রত করলেন ক্যাপ্টেন কুল।

বৃহস্পতিবার ওয়েংখেড়েতে হারের পর সংবাদ সম্মেলনে যান ধোনি। সেখানে ধোনিকে তার অবসর নিয়ে ফেরিস নামের এক অস্ট্রেলিয়ার সাংবাদিক প্রশ্ন করেন। সঙ্গে সঙ্গে ধোনি হেসে উঠে তার পাশে বসতে ওই সাংবাদিককে ডাকলেন এবং বললেন, ‘আসুন আসুন, একটু মজা করা যাক।’

ফেরিসও ধোনির পাশে গিয়ে বসলেন। ধোনি তার কাঁধে হাত দিয়ে বললেন, ‘তুমি আমার অবসর চাও?’ সাংবাদিক উত্তর দিলেন, ‘না’।

ধোনি বললেন, ‘আমি আশা করছিলাম ভারতের মিডিয়ার কেউ এই প্রশ্ন করুক। আমি জানি না তোমার কোনো ভাই বা ছেলে আছে কিনা যে ভারতের উইকেটরক্ষক হিসেবে খেলতে পারবে। তুমি কি মনে করে আমি আনফিট? ফেরিস পুনরায় ‘না’ বললেন।

ভারতের অধিনায়ক জিজ্ঞাসা করলেন, ‘আমার দৌড় দেখে কি মনে হয়?’ সাংবাদিক বললেন, ‘খুবই দ্রুত।’ ধোনির প্রশ্ন, তুমি কি মনে করো আমি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলতে পারি?

অনেকটা বিব্রত হয়ে ফেরিস বললেন, ‘পার, নিশ্চয়ই, হ্যাঁ’। ধোনি হেসে দিয়ে বললেন, ‘তুমি আমার জবাব দিয়ে দিলে।’

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.