পিডিবির সাবেক মহাপরিচালক প্রকৌশলী বিডি রহমত উল্লাহ বলেছেন, ‘শেখ হাসিনা প্রতিদিন মানুষ মারছেন। তিনি আমাদের সুন্দর প্রকৃতি ধ্বংসের খেলায় মেতেছেন’। জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার বিকেলে বাঁশখালী হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং মানুষ-প্রকৃতি ধ্বংসকারী সব প্রকল্প বাতিলের দাবিতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন। 


শেখ হাসিনা প্রতিদিন মানুষ মারছেন- রহমত উল্লাহ

তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ব্যানারে ওই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য বিডি রহমত উল্লাহ অভিযোগ করেন, সরকার বিদ্যুৎ সমস্যা জিইয়ে রেখেছে অবৈধ অর্থ উপার্জন, নিজেদের লোকজনদের কাজ দেওয়া এবং বিদেশে অর্থ পাচারের জন্য। তাদের নির্বাচনী ইশতেহারে কুইক রেন্টালের কথা ছিল না। ইশতেহারে ছিল সাশ্রয়ী দামে বিদুৎ দেওয়ার কথা। কিন্তু তারা লুটপাটের জন্য কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের দিকে ঝুঁকেছে।

তিনি বলেন, দুই কোটি ৪০ লাখ সিএসএল বাল্ব লাগিয়ে ২০০ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয়ের প্রকল্পের মাধ্যমে টাকা লুটপাট করেছে সরকার। কিন্ত এতে কত মেগওয়াট বিদ্যুৎ সাশ্রয় হয়েছে তা কি সরকার বলতে পারবে।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রসঙ্গে বিডি রহমত উল্লাহ বলেন, এনার্জি রেগুলেটরি কমিশনের কাজ শুধুমাত্র জ্বালানির দাম বাড়ানো। তাদের আর কোনো কাজ নেই। এ সময় আরো বক্তব্য রাখে কমিটির ঢাকা মহানগর শাখার নেতা জাহাঙ্গীর আলম ও খালেকুজ্জামন রিপন প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.