পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, গুরুত্বপূর্ণ ব্যক্তিরাই আইন লঙ্ঘন করে বেশি। ‘জননিরাপত্তা বিধানে গণমাধ্যম ও পুলিশের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার উদ্বোধনী অনুষ্ঠানে এমনটি বলেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমের শীর্ষ সংবাদ কর্তারা অংশ নেন।


তিনি বলেন, শিক্ষানীতির বিরুদ্ধে ১৪ ফেব্রুয়ারি আন্দোলন করেছি। দেয়াল ভেঙেছি ছাত্র হয়ে। যে এরশাদ সরকারের বিরুদ্ধে ছাত্র হয়ে লড়েছি, তার অধীনেই কাজ করেছি। এটাই পেশাদারিত্ব। পুলিশ পরিবারের সদস্য হওয়ার আগে যে ধারণা ছিল পুলিশ সম্পর্কে তা আজ বদলে গেছে। আমরাই একসময় পুলিশকে ঠোলা বলতাম। আজ বুঝি এগুলো ঠিক নয়।

পুলিশ প্রধান বলেন, আমরা জবাবদিহিতা নিশ্চিত করতে চাই- রাষ্ট্রের কাছে, জনগণের কাছে। মালিক যেন তার রাজনৈতিক এবং ব্যবসায়িক কারণে গণমাধ্যম ব্যবহার করতে না পারেন। তিনি আরো বলেন, গুরুত্বপূর্ণ ব্যক্তিরাই আইন লঙ্ঘন করে বেশি। পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না। পুলিশের অনেক সীমাবদ্ধতা থাকে।

অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের লক্ষ্য এবং গণমাধ্যমের লক্ষ্য একই। যদিও কর্মপদ্ধতি ভিন্ন। ফলে পুলিশ-গণমাধ্যমের সঙ্গে পারস্পরিক সম্পর্ক ভালো হওয়া প্রয়োজন।

তিনি আরো বলেন, পুলিশ এককভাবে জনগণের সন্তুষ্টি বিধান করতে পারবে না। এজন্য আমরা কমিউনিটি, সুশীল সমাজ ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়াচ্ছি।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.