কি স্লোয়ার! কি কাটার! কি ইয়োর্কার! সব ক্ষেত্রেই যেন মুস্তাফিজ দিনে দিনে ছাড়িয়ে যাচ্ছেন সকলকে। বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার প্রতিযোগিতায় সবার উপরে চলে এসেছেন বাংলাদেশের কাটার মাস্টার। 

 

অভিষেকের পর থেকেই বিপক্ষে দলের ব্যাটসম্যানদের ঝামেলার কারণ হয়ে দাঁড়ান তিনি। তার বোলিংয়ে রান নিতে হিমসিম খেতে হচ্ছে ব্যাটসম্যানদের। বিশেষ করে শেষের ওভারগুলোতে আরো ভয়ঙ্কর রূপে আবির্ভাব হন মুস্তাফিজ।


গতবছরের এপ্রিল মাসে মুস্তাফিজের অভিষেকের পর এখন পর্যন্ত ৩২ জন বোলার কমপক্ষে ২৫ বা তার বেশি ওভার বোলিং করেছে শেষ ওভারগুলোতে। শেষ পাঁচ ওভারে মুস্তাফিজের ইকোনমি মাত্র ৬.৮২। যা অন্য সবার থেকে কম। তারপরেই রয়েছেন ইংল্যান্ডের মিচেল ক্লাইডন। যার ইকোনমি ৭.৫৬। টি-টোয়েন্টির সেরা বোলার ধরা লাসিথ মালিঙ্গাকে। সেই মালিঙ্গার শেষ পাঁচ ওভারে ইকোনমি ৭.৮৮।


শেষের দিকে ব্যাটসম্যানদের রান নেয়ার প্রবণতাও অন্যান্য সময়ের থেকে বেড়ে যায়। অন্য সব বোলাররা যেখানে বাউন্ডারির পর বাউন্ডারি খেতে থাকেন ডেথ ওভারগুলোতে সেখানে মুস্তাফিজ অন্য সবার থেকে অনেকটাই আলাদা। মালিঙ্গা যেখানে গড়ে ৬.৭৮ বলে একটি করে বাউন্ডারির মার খান সেখানে মুস্তাফিজ গড়ে ৯.২৮ গড়ে একটি বাউন্ডারির মার খান। মুস্তাফিজের সাথে অনেকাংশেই তুলনা দেয়া হয় ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর। সেই বুমরাহ ডেথ ওভারে গড়ে ৬.০৯ বলে একটি করে বাউন্ডারির মার খেয়েছেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.