বাংলাদেশ ব্যাংকের সাইবার নিরাপত্তায় সহযোগিতা করতে চায় দেশের সফটওয়্যার ব্যবসায় খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ ও আন্তর্জাতিক সেবাপ্রদানকারী বেসিসের সদস্য কোম্পানিগুলোর মাধ্যমে এই সহযোগিতা দেওয়া হবে।



এ ছাড়া সোমবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বেসিসের সভাপতি শামীম আহসানের নেতৃত্বে বেসিস প্রতিনিধিদলের বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম মনিরুজ্জামান, বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল ও কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ।

বৈঠকে বেসিসের পক্ষ থেকে আরও কিছু প্রস্তাব দেওয়া হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে সমমূলধন উদ্যোক্তা তহবিলের (ইইএফ) খসড়া নীতিমালায় বেসিসের প্রস্তাব সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অন্তর্ভুক্ত করা, তথ্যপ্রযুক্তি-সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনলাইন কেনাকাটার জন্য চালু হওয়া ভার্চ্যুয়াল কার্ডের প্রাপ্তিতে ইন্টারনেট বিপণন, অ্যাফিলিয়েট মার্কেটিং ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কাজ যুক্ত করা, তথ্যপ্রযুক্তি খাতের জন্য একটি ‘আইসিটি এসএমই তহবিল’ গঠন করে তাতে ন্যূনতম ২০০ কোটি টাকার বরাদ্দ দেওয়া ও সুদের হার সর্বনিম্ন পর্যায়ে রাখা এবং তথ্যপ্রযুক্তি সফটওয়্যার কোম্পানির বৈদেশিক লেনদেনের পরিমাণ বছরে ২০ হাজার থেকে ৫০ হাজার ডলারে উন্নীত করা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.