আগের দিন বাংলা বর্ষবরণের অনুষ্ঠানে খালেদা জিয়া জাতীয় ঐকের ডাক দেন। তিনি বলেন, আসুন, এ নববর্ষে আমরা সবাই ঐক্যবদ্ধ হই। বিভেদ নয়, ঐক্য করে জাতিকে অগ্রগতির পথে নিয়ে যাব।


খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে- হানিফ


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশকে এগিয়ে নিতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। আওয়ামী লীগ সব সময় জাতীয় ঐক্য চায়। তবে জাতীয় ঐক্যের ক্ষেত্রে 'বিভিন্ন অপকর্মের জন্য' বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জাতির কাছে 'ক্ষমা চেয়ে' অবস্থান স্পষ্ট করার আহ্বান জানান এই আওয়ামী লীগ নেতা। শুক্রবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ায় মিলপাড়া মাঠে প্রধান অতিথি হিসেবে দ্বিতীয় মেয়র হ্যান্ডবল গোল্ডকাপের ফাইনালের উদ্বোধনকালে এসব কথা বলেন হানিফ।

আজ খালেদা জিয়ার ঐক্যের আহ্বানের জবাবে হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলার দায় স্বীকার করে অনুতপ্ত হয়ে খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। যুদ্ধাপরাধীদের পক্ষ ত্যাগ করাসহ তথাকথিত ৯০ দিনের অবরোধের নামে মানুষ পুড়িয়ে হত্যার জন্য তিনি অনুশোচনা বোধ করেন কি না, নিহতের পরিবারের কাছে তিনি ক্ষমা চেয়েছেন কি না- এসব বিষয়ে তাঁর অবস্থান স্পষ্ট করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, এতসব অপকর্ম করার পরও খালেদা জিয়া কোনো দুঃখ প্রকাশ করেননি। এখনো তারা পাকিস্তানের আদর্শ ধারণ করে দেশকে পাকিস্তানের ভাবধারায় নিয়ে যেতে চায়। তাদের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হবে না।

ফাইনাল খেলার উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, প্যানেল মেয়র মতিউর রহমান মজনু, নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.