চুল ঝরে পড়া সমস্যার কথা বলেননি, এমন মানুষ খুঁজে পাওয়াই ভার। কত কারণেই তো অকালে চুল ঝরে পড়ে। সেটা শারীরিক সমস্যা থেকে আবহাওয়ার কারণও হতে পারে। আর চুল ঝরতে শুরু করলেই কপালে ভাঁজ পড়ে আমাদের। কারণ একটাই, নষ্ট হয়ে যাবে সৌন্দর্য। টাক পড়ে গেলে তো আর কেউ পছন্দই করবে না, এমন আতঙ্কেও ভোগেন অনেকে। 


চুল ঝরে পড়ছে? জেনে নিন নতুন চুল গজানোর উপায়

এর আগে আমরা আলোচনা করেছি, পাতা ও ফলের রস দিয়ে ঘন চুল পাওয়ার উপায় নিয়ে। আজকের বিষয় তেল। তেল ব্যবহার করেও নতুন চুল পেতে পারেন আপনি।

কীভাবে? 
নতুন চুল পেতে আপনাকে যেতে হবে না চিকিৎসকের কাছে। যেতে হবে না পার্লারে। এককাঁড়ি টাকা খরচ করে নিতে হবে না স্পেশাল কোনো ট্রিটমেন্টও। শুধু হাতের কাছে থাকলেই হলো ক্যাস্টার অয়েল। এই তেলই আপনার মাথায় নতুন চুল গজানোর সহায়ক হবে।

ব্যবহার পদ্ধতি
ক্যাস্টার অয়েল খুব ঘন হয়। তাবলে এড়িয়ে যাবেন না যেন। ব্যবহার করতে করতে অভ্যাস হয়ে যাবে। একটি পাত্রে স্কাল্পে লাগানোর মতো ক্যাস্টার অয়েল নিন। তাতে মিশিয়ে নিতে পারেন ভিটামিন E ক্যাপসুলের তরল অংশ। তাহলে আরও ভালো ফল পাবেন।

রাতে ঘুমাতে যাওয়ার আগে এই মিশ্রণটি ম্যাসাজ করুন চুলের গোড়ায়। সারারাত রেখে দিন। সকালে উঠে শ্যাম্পু করে নিন।

একটানা প্রতিদিন ব্যবহার না করে, সপ্তাহে একদিন ব্যবহার করলেই চলবে। এইভাবে টানা ৮ থেকে ১০ সপ্তাহ ব্যবহার করুন। দেখবেন, মাথায় নতুন চুল গজাতে শুরু করেছে।

আর চুল রুক্ষ হলে স্কাল্পের পাশাপাশি চুলেও লাগাতে পারেন মিশ্রণটি। সে ক্ষেত্রে তেল নিতে হবে বেশি পরিমাণে। আর তাতে কয়েকটি বেশি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণ লাগালে চুল হবে মসৃণ। ভুরু পাতলা হলে মিশ্রণটি সেখানেও লাগাতে পারেন। ঘন সুন্দর ভুরু পাবেন আপনি। বাড়বে মুখের সৌন্দর্য।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.