সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে গণতন্ত্র, আইনের শাসন, মানব-মৌলিক অধিকার নেই। আন্তর্জাতিক ভাবে বাংলাদেশকে বিচ্ছিন্ন ও বন্ধুহীন করে ফেলা হয়েছে। শাসকেরা তাদের গদি রক্ষায় বন্ধুত্বের বদলে গোলামির পথ বেছে নিয়েছে। 



তিনি বলেন, দেশের রাজনৈতিক সংকটের সমাধান ক্ষমতাসীন দলের হাতেই। সংঘাতের পথ ছেড়ে সংলাপে বসার জন্য শাসক দলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। একই সাথে ধর্মীয় মূল্যবোধ, জাতীয় স্বার্থ ও মর্যাদা রক্ষায়, জুলুমের অবসানকল্পে আলেমসহ সকলকে ঐক্যবদ্ধ ও সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার বিকালে ইসলামী ঐক্যজোটের এক সম্মেলনে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী এই আহ্বান জানান। রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ইসলামী ঐক্যজোটের জাতীয় সম্মেলন হয়। বিএনপি চেয়ারপার্সন প্রধান অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখেন। গত ৭ জানুয়ারি আব্দুল লতিফ নেজামীর নেতৃত্বে ইসলামী ঐক্যজোট জাতীয় সম্মেলন করে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিলে মাওলানা আব্দুর রকিবের নেতৃত্বে একটি অংশ জোটের সঙ্গে থাকার সিদ্ধান্ত নেয়। ২০ দলীয় জোট প্রধান ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, দেশের সংকট এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের একটি প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার জন্য আমরা সকলের সঙ্গে আলাপ-আলোচনার আহ্বান জানিয়েছি। বল এখন শাসক দলের কোর্টে। তারা (আওয়ামী লীগ) সংঘাতের পথ ছেড়ে সংলাপের পথে সমস্যার সমাধান করবে বলে আমি আশা করি। খালেদা জিয়া দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। জনগণের সরকার নেই। সুশাসন নেই। সবখানে নৈরাজ্য। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। কারো কোনো নিরাপত্তা নেই। শুধু তাই নয়, সব প্রতিষ্ঠান ভেঙে পড়েছে। শিক্ষা ব্যবস্থা বিপর্যস্ত। অন্যায়, অবিচার, জুলুম, নির্যাতন, হত্যা, নারীর সম্ভ্রম হরণ, দুর্নীতি, লুণ্ঠন অতীতের সব সীমা ছাড়িয়ে গেছে। তরুণরা বিপথগামী হচ্ছে। সাধারণ মানুষ সীমাহীন দুঃখ-দুর্দশার মধ্যে রয়েছে। 

দেশের অর্থনৈতিক দুরবস্থার কথা তুলে ধরে তিনি বলেন, এখন কেন্দ্রীয় ব্যাংকে জনগণের অর্থসম্পদ নিরাপদ নয়। ডিজিটাল ডাকাতি করে সে অর্থ লুটে নিয়ে বিদেশে সম্পদের পাহাড় গড়ে তোলা হচ্ছে। জাতীয় স্বার্থরক্ষায় ক্ষমতাসীনদের কোনো উদ্যোগ নেই বলে অভিযোগ করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক পরিম-লে বাংলাদেশকে বিচ্ছিন্ন ও বন্ধুহীন করে ফেলা হয়েছে। বন্ধুত্বের বদলে গোলামির পথ বেছে নিয়ে শাসকেরা তাদের গদি রক্ষায় ব্যস্ত।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.