সংবিধানে রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামের অন্তর্ভুক্তির বিধান নিয়ে রিট আবেদনের শুনানির বিরোধিতায় জামায়াতে ইসলামী হরতাল ডাকলেও ঢাকার রাজপথে দিনের শুরুতে তার তেমন কোনো প্রভাব দেখা যায়নি। আজ সোমবার সকাল থেকে রাজধানীর কোথাও জামায়াত-শিবিরকর্মীদের তেমন কোনো তৎপরতা বা মিছিল-পিকেটিংয়ের খবর আসেনি। হরতালের প্রথম দুই ঘণ্টায় গোলযোগেরও কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তারা।


সকাল থেকেই রাজপথে হরতালের কোনো প্রভাব দেখা যায়নি



সকালে হরতালের শুরু থেকেই ঢাকার প্রতিটি মোড়ে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান। কোথাও কোথাও অটোরিকশা ও বাইকচালকদের থামিয়ে তল্লাশিও করা হচ্ছে। হরতালে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন র‌্যাব সদস্যরাও। সকালের শুরুতে রাস্তায় ব্যক্তিগত যানবাহন ও গণপরিবহন ছিল অন্যদিনের তুলনায় কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে গাড়ির সংখ্যা। অফিসযাত্রী ও কর্মজীবী মানুষের ভিড় দেখা গেছে অন্যদিনের মতোই।

হরতালে নিরাপত্তার কারণে যাত্রী কম থাকে বলে মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছাড়া হয়নি। তবে ঢাকার আশপাশের বিভিন্ন গন্তব্যের বাস ছেড়ে গেছে বলে পরিবহনকর্মীরা জানিয়েছেন। ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের নামে রবিবার গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের এই বার্তা দেয় জামায়াতে ইসলামী। বিবৃতিতে বলা হয়, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্তের প্রতিবাদে তাদের এই হরতাল।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.