লিওনেল মেসি মাঠে নামা মানেই কিছু একটা হবে। পাঁচবার বিশ্বসেরা ফুটবলারের তকমা গায়ে লাগিয়ে ভক্তদের প্রত্যাশা এমনিভাবে বাড়িয়ে দিয়েছেন তিনি। কিন্তু জাতীয় দলের হয়ে সেভাবে নিজেকে ফুটিয়ে তুলতে পারেননি! তা ছাড়া একটা বদনামও তো তার গায়ে সেটে আছে, ‘মেসির আর্জেন্টিনার নয়, বার্সেলোনার!’ স্প্যানিশ ক্লাবটির হয়ে দারুণ নৈপুণ্য দেখান বলে আর্জেন্টাইনরা মাঝেমাঝে এভাবেই মেতে ওঠেন সমালোচনায়। 




তবে কে কী বলল, এসব নিয়ে বোধ হয় মেসির কোনো মাথা ব্যথা নেই। এটা তার মাথায় ভালোভাবেই আছে যে গোল পেলে ওসব সমালোচনা দূরে পালায়। সম্প্রতি তেমনটাই করে যাচ্ছেন। দলে তাকে যে কতটা প্রয়োজন, তা বোঝা গেছে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার প্রথম চার ম্যাচে।

মেসি না থাকায় দলের ভারসাম্য ছিল না ঠিকঠাক। চার ম্যাচে তাদের অর্জন ছিল মোটে ৫ পয়েন্ট! মেসি ফিরতেই দল এখন ছন্দের শিখরে। গত শনিবার শক্তিশালী চিলির বিপক্ষে ২-১ ব্যবধানে জয় তুলে নেয় আর্জেন্টিনা। বুধবার তারা হারিয়েছে বলিভিয়াকে ২-০ গোলে। এখন বাছাইপর্বের তালিকায় জেরার্ডো মার্টিনোর দল উঠে এসেছে তিনে। ৬ ম্যাচে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট।

ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোল আদায় করে নেন মেসি। ম্যাচের ৩০ মিনিটে বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পেকে বোকা বানিয়ে সফরকারীদের জাল কাঁপান মেসি। এই গোলই তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। স্পর্শ করার মতো সুযোগ তৈরি করে দিয়েছে আরেকটি মাইলফলকের। আর্জেন্টিনার দ্বিতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে ৫০তম গোল করলেন মেসি। গোলের ফিফটি পূর্ণ করতে বার্সেলোনা সুপারস্টারের লেগেছে ১০৭ টি ম্যাচ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.