তাসকিন আহমেদ ও আরাফাত সানি ইস্যুতে আইসিসির দরবারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যতটুকু করার ছিল সবটুকুই তারা করেছে। তাতে কোনো ফল আসেনি। এখন বল পুরোটাই তাসকিন-সানির কোর্টে। বিসিবি কেবল সময়মতো টাইগার পেসার-স্পিনারকে আরেকবার শুদ্ধি পরীক্ষা করিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরায় সহযোগিতা করতে পারে।




নিজেদের শুদ্ধি করার পুনর্বাসনের সেই কাজটা শুরু করে দিয়েছেন তাসকিন-সানি। সানির ক্ষেত্রে কিছুটা সময়ের প্রয়োজন হলেও তাসকিন যে দ্রুতই বোলিং অ্যাকশন ল্যাবে ঢুকতে পারবেন সেটি একরকম পরিষ্কারই। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা তাসকিনকে নিয়ে টাইগারদের বোলিং কোচ হিথ স্ট্রিকও একই কথা জানিয়েছেন।

সংবাদমাধ্যমের কাছে স্ট্রিক জানিয়েছেন, তাসকিন খুব দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন। মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে তাসকিনের বোলিং অ্যাকশনের উন্নতিতে আশাবাদ জানিয়ে স্ট্রিক আরো বলেছেন, ‘পুনর্বাসন প্রক্রিয়া সঠিকভাবেই চলছে। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারার জন্য তাকে খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না। আগামী চার থেকে ছয় সপ্তাহের মধ্যেই নিজেকে প্রমাণ করতে পারবেন তাসকিন।’

এর আগে ভারতে চলমান টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ হন তাসকিন ও সানি। পরে বিসিবির নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদনে আইসিসি সাড়া না দিলে রিভিউয়ের পথে হাঁটে বোর্ড। তাতেও অবশ্য কোনো কাজ হয়নি। তাসকিন-সানিকে এখন তাই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়েই যেতে হচ্ছে। আবারো আইসিসি স্বীকৃত কোন ল্যাবে অ্যাকশনের পরীক্ষায় উতরেই মাঠে ফিরতে হবে তাদের।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.