দীর্ঘ প্রতীক্ষা শেষে রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার সাতরাস্তা মোড় হতে মগবাজার হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত নির্মিত ফ্লাইওভার যান চলাচলের জন্য উন্মুক্ত করা হচ্ছে। আজ বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটির উদ্বোধন করবেন।




প্রধানমন্ত্রীর গাড়িবহর সাতরাস্তা মোড় হতে হলি ফ্যামিলি পর্যন্ত গিয়ে আবার সাতরাস্তা মোড় পর্যন্ত ফিরে আসার মাধ্যমে এই প্রকল্প উদ্বোধন করা হবে। রাজারবাগ-শান্তিনগর-মৌচাক-মগবাজার-বাংলামোটর-সাতরাস্তা পর্যন্ত বিস্তৃত এই ফ্লাইওভারটির নির্মাণ কাজ ২০১৫ সালের মধ্যে শেষ করার কথা থাকলেও নকশা ত্রুটি, কাজের ধীর গতি, ব্যয় বৃদ্ধিসহ নানা কারণে বার বার পিছিয়েছে নির্মাণ সময়সীমা। অবশেষে বিশাল এই ফ্লাইওভারের শুধুমাত্র সাতরাস্তা হতে মগবাজার অংশটি আজ যান চলাচলের জন্য খুলে দেওয়া হচ্ছে। আর মূল প্রকল্পটির নির্মাণ সময়সীমা বাড়িয়ে করা হয়েছে ২০১৭ সালের জুন মাস পর্যন্ত।

প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তথ্যানুযায়ি, শুধুমাত্র সাতরাস্তা থেকে মগবাজার হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশের নির্মাণ কাজ শত ভাগ শেষ হয়েছে। তাছাড়া ফ্লাইওভারটির এই অংশে সোনারগাঁও হোটেল থেকে হাতিরঝিল পর্যন্ত অংশের র‌্যাম্পের কাজ এখন চলমান রয়েছে। এলজিআরডি সুত্রে জানা যায়, উদ্বোধন হতে যাওয়া আংশিক ফ্লাইওভারটি শতভাগ কাজ শেষ হলেও মূল প্রকল্পের ৭০ ভাগ কাজ শেষ করতে পেরেছে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো। চলতি বছর জুন নাগাদ বাংলামোটর হতে মৌচাক অংশ যান চলাচলের খুলে দেওয়া কথা রয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.