সারা দেশের ন্যায় সিলেটেও চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। প্রথম ধাপে সিলেটের ৮টি ইউনিয়নেই আজ সকাল ৮টা থকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বিঘ্নে, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী এলাকায় গত শনিবার সন্ধ্যা থেকেই ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 
সিলেটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে


এ ছাড়া পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সদর উপজেলার এ ইউনিয়নগুলো হলো জালালাবাদ, হাটখোলা, খাদিমনগর, খাদিমপাড়া, টুলটিকর, টুকেরবাজার, মোগলগাঁও এবং কান্দিগাঁও ইউনিয়ন।  ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৩৭০ জন। তন্মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬ হাজার ১৫১ জন এবং নারী ভোটার এক লাখ ১ হাজার ২১৯ জন।

সদর উপজেলার ওই ৮টি ইউনিয়নের ৯৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫০টিই ঝুঁকিপূর্ণ। এ কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারি রাখা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ। প্রসঙ্গত, নির্বাচনে সদরের ৮টি ইউনিয়ন থেকে ৪৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪০ জন, সদস্য পদে ৩৫৯ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯১ জন প্রার্থী রয়েছেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.